ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

উপজেলা-পৌরসভা-ইউপি ভোটে আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
উপজেলা-পৌরসভা-ইউপি ভোটে আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ

ঢাকা: কয়েকটি উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দলের ফরম বিতরণ করবে আওয়ামী লীগ।

রোববার (২৫ সেপ্টেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় সরকার পর্যায়ে প্রতিষ্ঠানগুলোর নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ফরম সংগ্রহ করতে পারবেন। দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।  

নির্বাচন কমিশন নেত্রকোনা সদর উপজেলা, কুড়িগ্রাম জেলার রৌমারী ও চিলমারী উপজেলা, কুষ্টিয়া জেলার খোকসা উপজেলা, চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন, দিনাজপুর জেলার পার্বতীপুর পৌরসভা, সিলেট জেলার বিশ্বনাথ পৌরসভা, চট্টগ্রাম জেলার ফটিকছড়ি পৌরসভা ও জামালপুর জেলার হাজরাবাড়ী পৌরসভার সাধারণ নির্বাচন এবং ২৯টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সাধারণ ও উপনির্বাচনে তফসিল ঘোষণা করেছে।
 
তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৬ অক্টোবর, প্রার্থিতা বাছাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর এবং ভোটগ্রহণ ২ নভেম্বর।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে ও কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa