ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

‘খুনি মোশতাকের ইন্ডেমনিটি অধ্যাদেশকে আইনে পরিণত করেছিল জিয়া’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
‘খুনি মোশতাকের ইন্ডেমনিটি অধ্যাদেশকে আইনে পরিণত করেছিল জিয়া’

ঢাকা: খুনি মোশতাকের জারি করা ইন্ডেমনিটি অধ্যাদেশ জিয়াউর রহমান আইনে পরিণত করেছিলেন বলে মন্তব্য করেছেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত।  

তিনি বলেন, দেশে যারা ইনডেমনিটি অধ্যাদেশ প্রণয়ন করেছিলো সেই দল বিএনপিরও বিচার হওয়া উচিত।

 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।  

অজয় দাশগুপ্ত বলেন, সমাজে এককভাবে নিরাপদ থাকতে পারে না কেউ, শেখ হাসিনা এভাবেই ভাবেন।  

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ এই সাংবাদিক বলেন, শেখ হাসিনা মানুষকে জাগিয়ে তোলার জন্য। বাংলাদেশকে নতুন আলোয় উদ্ভাসিত করছেন শেখ হাসিনা।

খ্যাতিমান ব্যক্তিরা আমাকে বলেছিলেন যে এদেশে খনিজসম্পদ নেই, প্রাকৃতিক সম্পদ নেই দেশের জিডিপি প্রবৃদ্ধি ৭-৮ শতাংশ কিভাবে হবে! শেখ হাসিনা সেই আশঙ্কা দূর করে দেশের প্রবৃদ্ধি বৃদ্ধি করে চলেছেন।

শেখ মনি সম্পর্কে অজয় দাশগুপ্ত বলেন, ২১ বছর বয়সে ছাত্র আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন। একাত্তরে সশস্ত্র যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন।  

ফজিলাতুন্নেছা মুজিবের অবদান তুলে ধরে প্রবীণ এ সাংবাদিক বলেন,  তার কন্যা শেখ হাসিনা সন্তানসম্ভবা কিন্তু বন্দী, শেখ রেহেনা বন্দী, শিশু রাসেল বন্দী, অথচ দুই ছেলে শেখ কামাল, শেখ জামালকে যুদ্ধে পাঠিয়েছেন।  

যুবলীগ সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল বলেন, খুনির ছেলে আরেক খুনি তারেক রহমান আবার হুমকি দিচ্ছে। বাংলার যুবকেরা প্রস্তুতি নিন।  

নিখিল বলেন, মির্জা ফখরুল জাতীয় পতাকাকে অপমান করার জন্যে লাঠির মাথায় জাতীয় পতাকা নিয়ে মাঠে নামার নির্দেশ দিয়েছে। যুবলীগ এটাকে প্রতিহত করবে।  

আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।  

বাংলাদেশ সময়: ২১৫৫, সেপ্টেম্বর ২৭, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa