ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে পারলে দুনিয়ার শ্রেষ্ঠ হবে বাংলাদেশ: নৌ প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে পারলে দুনিয়ার শ্রেষ্ঠ হবে বাংলাদেশ: নৌ প্রতিমন্ত্রী ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে পারলে বাংলাদেশ শুধু দক্ষিণ এশিয়া নয়, দুনিয়ার মধ্যে একটি শ্রেষ্ঠ দেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আলোচনা সভার আয়োজন করে।  

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। তিনি একজন রাজনীতিবিদের সন্তান হিসেবে রাজনীতিতে এসেছেন। তিনি ছয় দফা দেখেছেন, সে সময় তিনি কঠিন সময় মোকাবিলা করেছেন তার মাকে নিয়ে। তিনি গৃহবন্দী অবস্থায় সজীব ওয়াজেদ জয়কে জন্ম দিয়েছেন। স্বাধীনতা পরবর্তী সময়ে মাত্র সাড়ে তিন বছরের মাথায় পরিবারের সকল সদস্যকে হারিয়ে ৯ বছর নির্বাসনে ছিলেন। সেই সময় তিনি পুরোপুরি জানতেও পারেননি তার পরিবারের সঙ্গে কী ধরনের ঘটনা ঘটেছে। দেশে আসার পর তিনি ৪২ বছর ধরে সংগ্রাম করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানুষের প্রতি যে ভালোবাসা এ থেকেও আমরা শিক্ষা নিতে পারি।

তিনি বলেন, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের, উৎসবের দিন। শেখ হাসিনা বাঙালি ১৬ কোটি মানুষের আশা ভরসার একমাত্র স্থল। বাংলাদেশের আগামী স্বপ্ন ওনাকে ঘিরেই।  

নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিনে আমরা গর্বের সঙ্গে বলতে পারি যে মানুষের মৌলিক অধিকার আমরা দিতে পেরেছি। কিন্তু দেশ স্বাধীন হওয়ার পর দেশের মানুষ মৌলিক অধিকার থেকে বঞ্চিত ছিল।

তিনি আরও বলেন, বাংলাদেশের বন্যা, ক্ষরা, দারিদ্র্যতার নামে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যারা অর্থ নিয়ে এসেছেন, পদক নিয়েছেন, শান্তির পদক নিয়েছেন তারা কিন্তু দেশের দারিদ্র্যতা দূর করতে পারেনি। দারিদ্র্যতা দূর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু অনেকে অর্থশালী হয়েছেন বাংলাদেশের দারিদ্র্যতাকে বিক্রি করে। কিন্তু দারিদ্র্যতা যায়নি।  

এ সময় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সাংস্কৃতিক অঙ্গনে আরো অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন নৌ প্রতিমন্ত্রী।  

সভায় সভাপতিত্ব করেন অভিনেত্রী ও আয়োজক সংগঠনের সভাপতি ফাল্গুনী হামিদ।  


বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ২৮ সেপ্টেম্বর, ২০২২
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।