ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩০০ আসনেই প্রার্থী দেবে এনপিপি: ছালু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
৩০০ আসনেই প্রার্থী দেবে এনপিপি: ছালু

ঢাকা: আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে এনপিপি এমন মন্তব্য করে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু বলেছেন, এনপিপি একটি নির্বাচনমুখী দল। আমরা গত সংসদ নির্বাচনে ৮২টি সংসদীয় নির্বাচনী এলাকায় অংশগ্রহণ করেছি।

আগামী নির্বাচন ইভিএম বা ব্যালট যে নিয়মেই হোক এনপিপি তাতে অংশগ্রহণ করবে। নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যই হচ্ছে গণতন্ত্রের বিকাশ ও দলকে শক্তিশালী করা। সাম্যের রাজনীতি ও সম্প্রীতির রাজনীতি প্রতিষ্ঠা করার জন্যই আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো।  

শনিবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এনপিপির অঙ্গ সংগঠন ন্যাশনাল পিপলস ওলামা পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে মাওলানা মুহাম্মদ লোকমান সাইফীকে সভাপতি ও মুফতি মুহাম্মদ ছাইফুর রহমান (ছাইদী) কে সাধারণ সম্পাদক করে আগামী ২ বছরের জন্য ৫১ সদস্য বিশিষ্ট ন্যাশনাল পিপলস ওলামা পার্টির কমিটি ঘোষণা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ছালু বলেন, জাতীয় নেতা মরহুম শেখ শওকত হোসেন নিলু একটি লক্ষ্য নিয়ে এনপিপি দল সৃষ্টি করেছিলেন। তার একটি স্লোগান হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলা। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। শেখ শওকত হোসেন নিলুর একটা দাবি ছিল- সমস্ত মসজিদ ও মন্দিরের ইমাম ও পুরোহীতদের রাষ্ট্রীয়ভাবে সম্মানী ভাতা দেওয়া হোক। আমরা এখন সেই দাবি পুনর্ব্যক্ত করছি। যাতে মসজিদের ইমামদের সম্মানি সর্বনিম্ন ১৫ হাজার টাকা ও মুয়াজ্জিনদের ১০ হাজার টাকা সম্মানী দেওয়া হয়।  

তিনি বলেন, গাইবান্ধার নির্বাচন নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা করা হচ্ছে। আমি মনে করি, নির্বাচন কমিশন যেটা সঠিক মনে করেছে সেটাই করেছে। নির্বাচন কমিশনই সঠিক কাজ করেছে।

এনডিএফ জোটের চেয়ারম্যান ছালু বলেন, বর্তমানে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশচুম্বী। যার পরিপ্রেক্ষিতে মধ্যবিত্ত, নিম্নবিত্ত কৃষক, শ্রমিক ও মেহনতী মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। তাই সরকারের কাছে আবেদন করবো রেশন কার্ডের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় জিনিস জনগণের মধ্যে সরবরাহ করার জন্য।  

এনপিপির চেয়ারম্যান বলেন, বিদ্যুতের উৎপাদন আমাদের স্বয়ংসম্পূর্ণ কিন্তু তেলের দাম যখন বৃদ্ধি পায় তখন এক ঘণ্টা বিদ্যুৎ যেত আর এখন পাঁচ ঘণ্টা অন্ধকারে থাকতে হচ্ছে। এর প্রধান কারণ বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতি। বিদ্যুৎ খাতে যে পরিমাণ দুর্নীতি ও কুইক রেন্টালে যে ভর্তুকি দেওয়া হয় তা দিয়ে আরও দুটি পদ্মা সেতু তৈরি করা যায়। দুর্নীতি না হলে তেলের দাম ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি করার প্রয়োজন হতো না। বরং নিম্নআয়ের মানুষগুলোকে ২০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া যেত।

ন্যাশনাল পিপলস ওলামা পার্টির আহ্বায়ক মাওলানা মুহাম্মদ লোকমান সাইফির সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন- এনপিপির মহাসচিব ও সম্মেলনের প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মণ্ডল, এনপিপির প্রেসিডিয়াম সদস্য মো. ইদ্রিস চৌধুরী, শেখ আবুল কালাম, মো. আনিসুর রহমান দেওয়ান, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক আক্কাছ, এনপিপির চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা ছাবের আহাম্মদ (কাজী ছাব্বীর), শেখ ইকবাল হাসান স্বপন ও শেখ জামাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ মাসুম বিল্লাহ, যুগ্ম মহাসচিব মো. এমাদুল হক রানা, সাংগঠনিক সম্পাদক ও ইঞ্জিনিয়ার কে এম সামসুল আলম মিশুক, সহ-দফতর সম্পাদক এস এম আল আমিনসহ এনপিপি ও ওলামা পার্টির কেন্দ্রীয়, মহানগর ও জেলার বিভিন্ন স্তরের নেতারা। অনুষ্ঠান সঞ্চালনা করেন ন্যাশনাল পিপলস ওলামা পার্টির সদস্য সচিব মাওলানা মো. ছাইফুর রহমান ছাইদী।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।