ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একটা পর্যায়ে বিএনপি নির্বাচনে আসবে: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
একটা পর্যায়ে বিএনপি নির্বাচনে আসবে: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘বিএনপি যতই আন্দোলনের কথা বলুক, আবার তারা ২০১৪ সালের মতো তণ্ডব করবে। গাড়িতে-ট্রাকে আগুন দেবে, মানুষকে পুড়িয়ে হত্যা করবে, রেল লাইন তুলে ফেলবে, বিদ্যুতের লাইন কেটে দেবে।

এটি আর তারা বাংলাদেশ করতে পারবে না। কোনো আন্দোলন করতে পারবে না। আমার দৃঢ় বিশ্বাস বিএনপি একটা পর্যায়ে গিয়ে নির্বাচনে আসবে। সেই পরিস্থিতি আমরা সৃষ্টি করবো ইনশাআল্লাহ।

শুক্রবার (০৪ নভেম্বর) বেলা ১১টায় টাঙ্গাইল স্টেডিয়ামে আগামী ৭ নভেম্বর অনুষ্ঠেয় জেলা আওয়ামী লীগের সম্মেলনের স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আমরা বার বার বলছি বাংলাদেশের সংবিধানে সুস্পষ্টভাবে লেখা আছে যে সরকার ক্ষমতায় থাকবে, সেই সরকারই নির্বাচনের সময় দায়িত্বে থাকবে। আসলে নির্বাচন পরিচালনা করা সরকারের দায়িত্ব না, এটির নির্বাচন কমিশনের দায়িত্ব। একটা নির্বাচন সুষ্ঠু সুন্দর করার জন্য সংবিধানের ১২৬ এ নির্দেশ দেওয়া আছে, প্রধানমন্ত্রী থেকে শুরু করে আইজিপি, সেনাবাহিনীর প্রধান, মন্ত্রী, সচিব সবার দায়িত্ব হবে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী চলা। তাদের নির্দেশ অনুযায়ী দেশ চলবে। কাজেই আওয়ামী লীগ এখানে কোনো বিষয় নয়। একটা আইনের আওতায় নির্বাচন কমিশন করা হয়েছে। প্রধানমন্ত্রী বার বার বলছেন এবং আমরা বলছি, আমরা জাতিকে আশ্বস্ত করবো, আমাদের প্রতি আস্তা আনাবো, একটা সুষ্ঠু সুন্দর নির্বাচন হবে।

কৃষিমন্ত্রী আরও বলেন, একদিকে সব ষড়যন্ত্রের বিরুদ্ধে এই সরকারকে ক্ষমতাচ্যুত করতে তত্ত্বাবধায়ক সরকারের জন্য অহেতুক দাবি, যে দাবির কোনো যৌক্তিকতা নেই। এই সব মোকাবিলা করার জন্য ও আগামী নির্বাচনকে সামনে রেখে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলনটি খুব গুরুত্বপূর্ণ। নেতাকর্মীদের মাঝে যে তৎপরতা দেখা যাচ্ছে তাতে আমি মনে করি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী পর্বটি একটি মহাসমাবেশে পরিণত হবে। এই সম্মেলনটি সারা বাংলাদেশে একটি নতুন উদাহরণ সৃষ্টি করবে।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক কর্মকাণ্ডে তৎপর হচ্ছে রাজনৈতিক সংগঠনগুলো। একদিকে টাঙ্গাইলের মুক্তিযুদ্ধের চেতনা ও অপরদিকে সামনের নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল বিশেষ করে মুক্তিযুদ্ধের চেতনায় বিরোধী দলগুলো তৎপর। দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চেষ্টা করছে। তারা নানা ষড়যন্ত্র করছে। আন্তর্জাতিক পর্যায়েও আমরা ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। এটি মোকাবিলা করার জন্য টাঙ্গাইলের আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হচ্ছে। আমি মনে করি এই সম্মেলনের মাধ্যমে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ আরও সুসংগঠিত হবে, সুশৃঙ্খল হবে এবং শক্তিশালী হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফারুক, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাহার আহমেদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, যুবলীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ মামুন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।