ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারি চাকরি করেও বিএনপির সভাপতি-সম্পাদক, বরখাস্ত দুই শিক্ষক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
সরকারি চাকরি করেও বিএনপির সভাপতি-সম্পাদক, বরখাস্ত দুই শিক্ষক 

রংপুর: সরকারি চাকরি করেও রংপুরের পীরগাছায় বিএনপির ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করায় দুই স্কুল শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের রংপুর বিভাগীয় উপ-পরিচালক মোজাহিদুল ইসলাম বুলেট।

তিনি বলেন, সরকারি চাকরির বিধিমালা লঙ্ঘনের অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলার ছাওলা ইউনিয়নের আফতাব উদ্দিন হাসিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারী জুলফিকার ও একই ইউনিয়নের আলহাজ্ব আব্দুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাব হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এর মধ্যে আলতাব হোসেন ছাওলা ইউনিয়ন বিএনপির সভাপতি এবং আব্দুল বারী জুলফিকার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সরকারি চাকরি বিধামালা লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া এ দুই শিক্ষক সরকারি চাকরিতে কর্মরত থেকে বিভিন্ন সভা, সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করেন এবং সরকারবিরোধী বিভিন্ন অপতৎপরতা চালিয়ে আসছেন, যা সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি আরও জানান, কোনো সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গ সংগঠনের সদস্য হতে বা কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ বা কোনো প্রকারেই সহযোগিতা করতে পারবেন না।

এদিকে প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৩ অক্টোবর প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে তাদের বিরুদ্ধে বরখাস্তের চিঠি ইস্যু হয়েছে। ইতোমধ্যে ওই দুই শিক্ষক চিঠি গ্রহণ করেছেন।

বরখাস্তকৃত দুই শিক্ষক আলতাব হোসেন ও আব্দুল বারী জুলফিকার জানান, ইতোমধ্যে তারা রাজনৈতিক সব পদ থেকে অব্যাহতি নিয়েছেন। তবে শিক্ষা অফিসে অব্যাহতির কোনো কাগজ এখনও জমা দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।