ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রসিক নির্বাচন: জাপার মনোনয়ন পেলেন মেয়র মোস্তফা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
রসিক নির্বাচন: জাপার মনোনয়ন পেলেন মেয়র মোস্তফা

রংপুর: রংপুর সিটি করর্পোরেশন আসন্ন নির্বাচনে মহানগর জাতীয় পার্টির (জাপা) সভাপতি ও বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) দুপুরে জাপার বনানী কার্যালয়ে দলীয় চেয়ারম্যানের পক্ষে মনোনয়ন দেন মহাসচিব মজিবুল হক চুন্নু।

জাপা সমর্থিত মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসিরও মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিসুর রহমান আনিসসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় তিনি দলের চেয়ারম্যান ও মহাসচিবসহ রংপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

দলীয় সূত্রে জানা গেছে,  রোববার আনুষ্ঠানিকভাবে প্রার্থী যাচাই-বাছাই শেষে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মোস্তাফিজার রহমান মোস্তফাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়। যদিও এর আগেই রংপুরে একাধিক সভা-সমাবেশে বর্তমান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছিলেন জাপা চেয়ারম্যান ও মহাসচিব।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ ডিসেম্বর। প্রার্থীরা ১৭ দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোট কেন্দ্রগুলোতে ইভিএম ছাড়াও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

বাংরাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।