ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে ছাত্রলীগের কমিটিতে বিবাহিত-মাদক ব্যবসায়ী, সঙ্গে প্রবাসীও!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
ফরিদপুরে ছাত্রলীগের কমিটিতে বিবাহিত-মাদক ব্যবসায়ী, সঙ্গে প্রবাসীও!

ফরিদপুর: ফরিদপুর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিত, মাদক ব্যবসায়ী ও প্রবাসী এমনকি স্কুল পড়ুয়াদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। জেলা ছাত্রলীগের একাংশ এই দাবি করেছেন।


সোমবার (১৪ নভেম্বর) বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেছেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফরিদপুর জেলা ছাত্রলীগের ৮ নং সহ-সভাপতি অমিয় সরকার। তিনি জানান, সদ্য গঠিত ফরিদপুর জেলা ছাত্রলীগের কমিটিতে বিবাহিত, মাদক ব্যবসায়ী, স্কুলছাত্র ও প্রবাসীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। যা ছাত্রলীগের গঠনতন্ত্রের পরিপন্থী। এছাড়া বর্তমান সভাপতি তার স্বেচ্ছাচারিতার জন্য এবং ছাত্রলীগকে পকেটে রাখার জন্য গত বছরের (২০২১ সাল) ১৯ নভেম্বরে গঠিত ২৫ সদস্যের কমিটি থেকে দু'জন সহ-সভাপতি, দু'জন সাংগঠনিক সম্পাদককে অবৈধভাবে বাদ দিয়েছেন। যা কোনমতেই তিনি করতে পারেন না।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, ফরিদপুর জেলা ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয় গত বছরের ১৯, আর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে গত ৯ নভেম্বর’২০২২। ওই তারিখের কমিটিতে বাংলাদেশ ছাত্রলীগের দেওয়া গত কমিটি থেকে চারজনকে বাদ দেওয়া হয়েছে। তারা হচ্ছেন- জেলা ছাত্রলীগের ১ নং সহ-সভাপতি সাদিকুর রহমান, ৮ নং সহ-সভাপতি অমিয় সরকার, ২ নং সাংগঠনিক সম্পাদক রাজিব শেখ এবং ৪ নং সংগঠনিক সম্পাদক আশিকুজ্জামান আশিক।

সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের বাদ দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। যা সম্পূর্ণ সংগঠন বহির্ভূত কাজ। তাছাড়া ওই কমিটিতে রয়েছে বিবাহিত সহ-সভাপতি, মাদক ব্যবসায়ী, সাবেক শহর আওয়ামী লীগের নেতা কাউন্সিলর পদপ্রার্থী, প্রবাসীসহ ও স্কুলছাত্রও।

তারা জেলা ছাত্রলীগ সভাপতির এমন কার্যক্রমের প্রতিবাদ এবং বহিষ্কার দাবি করে বিতর্কিত কমিটি স্থগিত করার দাবি জানান। পরে ছাত্রলীগের বিতর্কিত নেতাদের  কর্মকাণ্ড তুলে ধরা হয়।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশিকুর রহমান বিপ্লব, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব শেখ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদিকুর রহমান সবুজ, জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রবৃত্তি সম্পাদক রাকিবুল ইসলাম রাসেল প্রমুখ।

এসব অভিযোগের ব্যাপারে জানতে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহামেদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলে মুঠোফোন বন্ধ থাকায় তাদের বক্তব্য জানা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।