ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কিবরিয়াকে ড্রোন কিনে দেবেন কৃষক দলের বাবুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
কিবরিয়াকে ড্রোন কিনে দেবেন কৃষক দলের বাবুল

ফরিদপুর: ফরিদপুরের বিভাগীয় বিএনপির গণসমাবেশের ভিডিও ধারণ করতে এসে ইন্টারনেটের বিঘ্নিত সেবায় ডিসকানেক্ট হয়ে মাঠের মধ্যে পড়ে গিয়েছিল কিবরিয়া নামের এক যুবকের ড্রোন। কিন্তু সমাগতদের ভিড়ে হারিয়ে ফেলেন ড্রোনটি।

 

৭৫ হাজার টাকার ড্রোন হারিয়ে শুধু রিমোর্ট হাতে বাড়ি ফিরেন তিনি। তার এ খবর জানতে পেরে এগিয়ে এসেছেন কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।  

তিনি কিবরিয়াকে হারিয়ে যাওয়া ড্রোনের বদলে নতুন একটি ড্রোন কিনে দেবেন বলে জানিয়েছেন।

কিবরিয়া জানান, তিনি একটি ফ্যামিলি ট্যুরে কুয়াকাটা ছিলেন। কিন্তু পরিচিত ভাইয়েরা তাকে কোমরপুরে বিএনপির গণসমাবেশে ভিডিও করার জন্য ড্রোন নিয়ে আসতে বলেন। বার বার অনুরোধের পর শনিবার (১২ নভেম্বর) ভোরে রওয়ানা হয়ে সকাল ১১টার দিকে কোমরপুরের মাঠে পৌঁছান।

কিবরিয়া বলেন, তিনি জানতেন না গণসমাবেশে মাঠে ইন্টারনেট নেই। ফলে ড্রোনটি উড়ানোর পর সাড়ে ১১টার দিকে সেটি ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্নের কারণে মাঝ মাঠে পড়ে যায়। এরপর সেটি খুঁজে না পেয়ে মঞ্চের নেতাদেরকে জানান। তবে ড্রোন হারানোর দুই ঘণ্টা পর মঞ্চ থেকে ড্রোন হারানোর ঘোষণা দিলেও সেটির আর সন্ধান পাওয়া যায়নি। এরপর ড্রোন হারিয়ে খালি রিমোর্ট নিয়ে হাসিমুখে বাড়ি ফিরে যাচ্ছি বলে ফেসবুক লাইভে একটি ভিডিও ছাড়েন তিনি।

এদিকে বিষয়টি জানতে পেরে দুঃখ প্রকাশ করেন কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।  

তিনি ওই প্রতিবেদককে জানান, একজন ছাত্রের কাছে ৭৫ হাজার টাকা অনেক বড় ব্যাপার। তাছাড়া এটি তার কাজের উৎসাহের সঙ্গে জড়িত। হারিয়ে যাওয়া ড্রোনটির সন্ধান না পেলে আমি তাকে নতুন একটি ড্রোন কিনে দেবো। তার সাথে দলের ছেলেদের যোগাযোগ করতে বলেছি।

এদিকে শনিবার (১২ নভেম্বর) বিএনপির গণসমাবেশের মাঠে সমাগতদের ভিড়ে পকেটমার ও চোরের উৎপাতের খবর পাওয়া গেছে।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস জানান, ছাত্রদলের ১০ জনের মোবাইলফোন হারিয়েছে।  

আল আমিন লিমন জানান, তার পকেট থেকে টাকা খোয়া গেছে। এছাড়া আরো অনেকের মোবাইলফোন এবং টাকা খোয়া যাওয়ার খবর জানা যাচ্ছে। গণসমাবেশকে ঘিরে এসব পকেটমার ও চোর সেখানে অবস্থান নিয়েছিল বলে মনে করছেন সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এএটি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।