ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩ ডিসেম্বর হচ্ছে না ছাত্রলীগের জাতীয় সম্মেলন, পেছাতে পারে কয়েকদিন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
৩ ডিসেম্বর হচ্ছে না ছাত্রলীগের জাতীয় সম্মেলন, পেছাতে পারে কয়েকদিন 

ঢাকা: আগামী ৩ ডিসেম্বর ছাত্রলীগের জাতীয় সম্মেলন হচ্ছে না। এ সম্মেলন কয়েকদিন পিছিয়ে ৮ ডিসেম্বর হতে পারে।

 

মঙ্গলবার (১৫ নভেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবন’ থেকে বের হয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংগঠনের কর্মীদের এ তথ্য জানিয়েছেন।

৩ ডিসেম্বর সম্মেলন না হলেও ডিসেম্বরেই আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় দেওয়া সাপেক্ষে সম্মেলন হবে।  

মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাতে গিয়েছিলেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদক। সেখানে প্রধানমন্ত্রীর কাছে সম্মেলন কয়েকদিন পেছানোর অনুমতি পেয়েছেন বলে জানান ছাত্রলীগের শীর্ষ এক নেতা।

ছাত্রলীগের শীর্ষ এ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সফর শেষে দেশে ফিরলে তাঁর সময় সাপেক্ষে ডিসেম্বরেই নতুন তারিখ ঘোষণা করা হবে।

তবে এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দীন নাছিম বাংলানিউজকে বলেন, আমি ঢাকার বাইরে আছি। এ সম্পর্কে বিস্তারিত কিছু জানি না। জানার পরে বলতে পারবো।

সভা সূত্রে জানা যায়, ডিসেম্বরের মধ্যেই ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার রাষ্ট্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে সম্মেলনের তারিখ চূড়ান্ত করে দেবেন। সেই তারিখ হতে পারে ৮ ডিসেম্বর।  


উল্লেখ্য, ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের মে মাসে। ওই বছরের জুলাইয়ে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী ও গোলাম রাব্বানী। নানা অভিযোগে ২০১৯ সালের সেপ্টেম্বরে অব্যাহতি দেওয়া হয় তাদের। ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়া হয় সভাপতি হিসেবে আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক হিসেবে লেখক ভট্টাচার্যকে।

২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আল নাহিয়ান খান ও লেখক ভট্টাচার্যকে ভারমুক্ত করা হয়। জয়-লেখক এরপর দুই বছর দশ মাস ধরে সংগঠনের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২, আপডেট: ১৮২০, নভেম্বর ১৫, ২০২২
এনবি/এসআইএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।