ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির শব্দবোমায় আওয়ামী লীগ আতঙ্কিত না: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
বিএনপির শব্দবোমায় আওয়ামী লীগ আতঙ্কিত না: নানক সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন জাহাঙ্গীর কবির নানক

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে যে শব্দবোমা নিক্ষেপ করছে, এই শব্দবোমায় আওয়ামী লীগ আতঙ্কিত না।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের সাজসজ্জা উপ-কমিটির পক্ষ থেকে আওয়ামী লীগসহ মহিলা আওয়ামী লীগের সম্মেলন মঞ্চের প্রস্তুতির কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতির কারণে বাংলাদেশ একটি চ্যালেঞ্জ মোকাবিলা করছে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই চ্যালেঞ্জ মোকাবিলা করছেন। তিনি বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন। কাজেই সেই মুহূর্তে জনগণের মধ্যে কোনো আতঙ্ক না ছড়ানোর অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, আওয়ামী লীগ দলের আভ্যন্তরীণ গণতন্ত্রে বিশ্বাস করে এবং গণতান্ত্রিক চর্চা করে। সেই পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের যে কাউন্সিলটি আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেটি নির্দিষ্ট সময়ের মধ্যেই হচ্ছে। এর সঙ্গে সব সহযোগী সংগঠনসহ অন্যদের সমম্মেলনগুলোও অনুষ্ঠিত হবে। এই সম্মেলনগুলো কারো দিকে তাকিয়ে হচ্ছে না; এটি আমাদের সাংগঠনিক কাজ। আমরা একেবারে সাংগঠনিক নিয়ম নীতি অনুসরণ করেই এই সম্মেলনগুলো করতে যাচ্ছি।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে নানক বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন- এই সরকারের মানবিক বোধ বলতে কিছু নেই। এটা মনে হয় ভূতের মুখে রাম নাম। যারা মানবতাকে ভুলুণ্ঠিত করেছে, পদদলিত করেছে, যাদের প্রতিষ্ঠাতা সামরিক জান্তা জিয়াউর রহমান এবং যারা ক্ষমতায় আসে একাত্তরের পরাজিত শক্তি জামায়াতকে নিয়ে, যারা এই দেশে মায়ের সামনে মেয়েকে ধর্ষণ করেছে, ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করেছে, হাত কেটেছে, পা কেটেছে, মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত মানুষের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে। এই তো সেদিনও তারা আন্দোলনের নামে বাস পুড়িয়েছে, বাসের ভেতরে থাকা যাত্রীকে জীবন্ত পুড়িয়েছে। রেললাইন উপড়ে ফেলেছে, রেল স্টেশন জ্বালিয়ে দিয়েছে, তাণ্ডব চালিয়েছে। তারাই কিনা বলছেন মানবতাবোধের কথা! আমার মনে হয়, তাদের মানবতার শিক্ষা নেওয়া দরকার। যে মানবতা তারা লঙ্ঘন করেছে, তার জন্য তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিৎ।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নানক বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, গণতান্ত্রিক রীতিনীতিতে বিশ্বাস করি। নেত্রী শেখ হাসিনা বলেছেন, শান্তিপূর্ণ উপায়ে যেকোনো কর্মসূচি পালন করতে পারে বিরোধীদল। শক্তিশালী বিরোধীদলকে আমরা স্বাগত জানাই। কিন্তু সেই বিরোধীদল যেন কোনোভাবেই ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে জনগণের জানমালের শান্তি শৃঙ্খলা বিঘ্নিত না করে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগমসহ সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এসকে/এনএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।