ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নরসিংদীতে বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান, অস্ত্রসহ আটক ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
নরসিংদীতে বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান, অস্ত্রসহ আটক ১০

নরসিংদী: নরসিংদীতে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অভিযান চালিয়ে অন্তত ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে চিনিশপুরে বিএনপির কার্যালয়ে এ অভিযান চালানো হয়।

এ সময় একটি রিভলবার, ককটেল সদৃশ সরঞ্জাম ও মশাল জব্দ করা হয়েছে বলে দাবি পুলিশের।  

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ এতথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের নেতৃত্বে বিএনপির অস্থায়ী কার্যালয়ে ঘরোয়াভাবে সাংগঠনিক বৈঠক চলছিল। এতে যুগ্ম আহ্বায়ক গোলাম কবির কামাল, যুগ্ম আহ্বায়ক ফারুক উদ্দিন ভূঁইয়া, নরসিংদী শহর বিএনপি সদস্য মো. সোহেল রানাসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে খায়রুল কবির খোকন কার্যালয় ত্যাগ করার পর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগের নেতৃত্বে অভিযান চালায় পুলিশ। এ সময় তল্লাশি চালিয়ে কার্যালয়ের ছাদ থেকে মশালের জন্য ব্যবহৃত ৪০ থেকে ৫০টি লাঠি জব্দ করা হয়। এছাড়া কার্যালয়ের সামনে বস্তাভর্তি ককটেল সদৃশ বস্তু জব্দ করা হয়।

এ সময় নরসিংদী শহর বিএনপির সদস্য মো. সোহেল রানাসহ বেশ কয়েকজন কর্মীকে আটক করেছে পুলিশ। এরপর জেলা কার্যালয় থেকে বের হয়ে নিজ গাড়িতে ওঠার সময় একটি রিভলবারসহ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেলকে আটক করা হয়।

বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, আজ সন্ধ্যায় জেলার যুগ্ম আহ্বায়কদের নিয়ে একটি ঘরোয়া সভা ছিল। এ সময় পুলিশ হঠাৎ করে আমাদের কার্যালয় ঘিরে রাখে। বিভাগীয় সমাবেশ বানচাল করা ও নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতে পুলিশ নাটকীয় অভিযান পরিচালনা করেছে। এ সময় ১০ থেকে ১২ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ বলেন, পুলিশের কাছে নাশকতার তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে একটি রিভলবার, ককটেল তৈরির সরঞ্জাম ও মশাল জব্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।