ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

রাজনীতি

মানুষ আর ভাঙা নৌকায় চড়বে না: মির্জা ফখরুল 

কুমিল্লা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
মানুষ আর ভাঙা নৌকায় চড়বে না: মির্জা ফখরুল  কুমিল্লায় বিএনপি'র সমাবেশে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

কুমিল্লা: দেশের জনগণ আর আওয়ামী লীগকে ভোট দেবে না মন্তব্য করতে গিয়ে আব্বাস উদ্দিনের গানের কথা আওড়ালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

তিনি বললেন, আগে জানলে তোর ভাঙা নৌকায় চড়তাম না।

মানুষ আর ভাঙা নৌকায় চড়বে না। সময় থাকতে আগে আগে কেটে পড়ুন।  

শনিবার কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের উদ্দেশ্যেই আজকের এই সমাবেশ।

সমগ্র দেশে শোকের আগুনে পুড়ছে মন্তব্য করে এ বিএনপি নেতা বলেন, আজ তারা দেশের মানুষকে ভাতে মারছে, পানিতে মারছে। আজ দেশের মানুষ এই জালিম সরকারের পতন চায়। আমরা একটি সুখী, সমৃদ্ধ, প্রেমময় বাংলাদেশ দেখার জন্য এ দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু আজ আবার এই দেশে প্রহসন চলছে।  

আওয়ামী লীগের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, তারা জোর করে দু'বার নির্বাচন করেছে। ২০১৪ সালে কেউ ভোট দিতে যায়নি। ১৮-তে আগের রাতে ব্যালটবক্স ভর্তি করেছেন। তিনি (শেখ হাসিনা) নাকি আবার নির্বাচন করতে চান। ভুলে যান, এসব ভুলে যান। আপনারা ক্ষমতায় এসে যেমন খুশি তেমন চুরি করবেন। এত অত্যাচার। এদের লজ্জাও নেই, শরমও নেই। এদের চামড়া গণ্ডারের মতো মোটা হয়ে গেছে।  

কুমিল্লাবাসীর ভূয়সী প্রশংসা করে ফখরুল বলেন, এই কুমিল্লা মেধার জায়গা। কুমিল্লায় বড় বড় গুণী মানুষের জন্ম হয়েছে। আমি বলতে চাই আখতার হামিদ খানের কথা। যিনি তিন ফসলের চাষ শিখিয়েছেন। আপনারা সেই ইতিহাসের সেই গৌরবময় ধারক। আমি স্মরণ করতে চাই অলি আহাদ, কাজী জাফর, ওস্তাদ আলাউদ্দিন খাঁকে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ২৫ নভেম্বর ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa