ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে লুটের মহোৎসব চলছে: শামসুজ্জামান দুদু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
দেশে লুটের মহোৎসব চলছে: শামসুজ্জামান দুদু কথা বলছেন শামসুজ্জামান দুদু। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘দেশে এখন লুটেরাদের লুটের মহোৎসব চলছে। তারা লুটের প্রয়োজনে পার্লামেন্ট দখল করেছেন।

তারা বাংলাদেশকে দখল করেছেন লুটের কারণে। ’

সোমবার (২৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি এবং সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি হাবিবুল ইসলাম হাবিব, মুন্সিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সাবেক ছাত্রনেতা জাকির খানসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে মানববন্ধনটির আয়োজন করে অপরাজেয় বাংলাদেশ।

শামসুজ্জামান দুদু বলেন, সম্প্রতি ১৮ জন কৃষককে ঋণ পরিশোধ না করার অপরাধে গ্রেফতার করা হয়েছে। অথচ যারা হাজার হাজার কোটি টাকা চুরি করেছে তাদের কারোর বিরুদ্ধে মামলা হয়েছে, তদন্ত হয়েছে বা গ্রেফতার করা হয়েছে তা আমরা শুনিনি।

ক্ষমতাসীনরা দেশের গণতন্ত্র ও স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করেছে উল্লেখ করে তিনি আরো বলেন, সরকার দেশে লুটপাটের শাসন কায়েম করেছে। এদের পরাজিত করতে হবে। এই সরকারকে হঠাতে না পারলে দেশে ভোট বলতে কিছুই থাকবে না।

দেশের চলমান আন্দোলন যৌক্তিক অবস্থায় পৌঁছেছে উল্লেখ করে সাবেক ওই ছাত্রনেতা বলেন, এই আন্দোলন দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা ও গণতন্ত্র সম্পূর্ণভাবে প্রতিষ্ঠা করতে এই আন্দোলন প্রয়োজন। এই আন্দোলন শুধু খালেদা জিয়া ও রাজবন্দিদের মুক্তির আন্দোলন নয়, এটি জ্বালানিসহ দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদের আন্দোলন।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করতে হবে। কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। পার্লামেন্ট ভেঙে দিয়ে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে।

অপরাজেয় বাংলাদেশের সহ-সভাপতি এ কে এম ওয়াজেদ আলীর সভাপতি ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতি দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।