ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

আশুলিয়ায় গ্যাসের অবৈধ ৭০০ সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
আশুলিয়ায় গ্যাসের অবৈধ ৭০০ সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন কার্যক্রম চলছে

সাভার (ঢাকা): ঢাকার আশুলিয়ায় ৩ কিলোমিটার জুড়ে অবৈধভাবে বাসা-বাড়িতে নেওয়া প্রায় সাড়ে ৭০০ সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন ডিসট্রিবিউশন কোম্পানি। এ সময় গ্যাসের অবৈধ সংযোগ ব্যবহার করায় এক বাড়ির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 

বুধবার (৭ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার কাঠগড়ার আলম সুপার মার্কেট ও জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজ এলাকায় গ্যাসের অবৈধ সব সংযোগ বিচ্ছিন্ন করা হয়।  

অভিযানের একপর্যায়ে জিরাবো এলাকায় আশুলিয়া রাজস্ব সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন সরকার আলাউদ্দিন মঞ্জিলের মালিক এমারত ব্যাপারীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।  

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম জানান, আশুলিয়ার কাঠগড়া আলম সুপার মার্কেট ও জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজ এলাকার ৩ কিলোমিটারের মধ্যে গ্যাস প্রায় সাড়ে ৭০০ অবৈধ সংযোগ পাওয়া যাওয়ায় সবগুলো সংযোগই বিচ্ছিন্ন করা হয়েছে। বিচ্ছন্ন করতে গিয়ে দেখতে পাওয়া যায়, উচ্চচাপ বিশিষ্ট গ্যাস সংযোগ থেকে অত্যন্ত ঝুকিপূর্ণভাবে অসংখ্য বাসা-বাড়িতে সংযোগ নেওয়া হয়েছে। ২-১ ইঞ্চি পাইপ দিয়ে এ সংযোগগুলো নেওয়া হয়েছে যা খুবই ঝুকিপূর্ণ। বুধবার অভিযানে সম্পূর্ণ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।  

বর্তমানে নির্দেশনা রয়েছে- কোথাও এক ইঞ্চি পরিমাণেও গ্যাসের অবৈধ সংযোগ থাকলে তা বিচ্ছিন্নে অভিযান পরিচালনা করা হবে। কিছু দুষ্কৃতিকারীরা রাতে অবৈধ সংযোগগুলো দিচ্ছে। সেজন্য বুধবারের এই অভিযানে তাদের নামে মামলা দায়ের করা হবে।  

অভিযানকালে উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নান, তিতাসের কারিগরি টিমের সদস্যসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এসএফ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa