ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

‘আইন এখন সবার জন্য সমান’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জুন ২৪, ২০১৫
‘আইন এখন সবার জন্য সমান’

ঢাকা:  ডিপিডিসি’র (ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি) স্পেশাল টাস্কফোর্স এক সপ্তাহে ৪১ কোটি টাকা বকেয়া আদায় করেছে। যা প্রতিষ্ঠানটির ক্ষেত্রে রেকর্ড বলে জানা গেছে।



আর এই অসাধ্য সাধন করেছেন রাষ্ট্রীয় এই কোম্পানিটির সচিব ও স্পেশাল টাস্কফোর্স প্রধান মোহম্মাদ মুনীর চৌধুরী। তিনি বাংলানিউজকে বলেন, ‘এখানে আইন এখন সবার জন্য সমান। আগে কি হয়েছে জানতে চাইনা। আমার কাছে খেলাপির একটাই পরিচয়। ’
 
এ ছাড়া বিদ্যুৎ চুরির ৫টি ঘটনা উদঘাটন করে টাস্কফোর্স। চুরির জরিমানা বাবদ আদায় হয়েছে ৩২ লাখ টাকা আদায় করা হয়েছে। বকেয়া বিল হিসেবে সর্বোচ্চ অংকের অর্থ আদায় করা হয় গণপূর্ত বিভাগ থেকে। ব্যক্তি ও শিল্প প্রতিষ্ঠানের বকেয়াও আদায় হয়, যার মধ্যে ৭ বৎসরের খেলাপীও রয়েছে বলে ডিপিডিসি সূত্র জানিয়েছে।
 
মোহম্মাদ মুনীর চৌধুরী বলেন, বড় বড় খেলাপীদের উপর চাপ সৃষ্টি করে বকেয়া অর্থ আদায় এবং বড় বড় শিল্প কারখানায় বিদ্যুৎ চুরির ঘটনা হ্রাস করে গ্রাহকদের মধ্যে আইনমান্যতা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ অভিযান জোরদার করা হবে। বিদ্যুৎ চুরিতে জড়িতদের নিকট থেকে শুধু জরিমানা আদায় নয়, একইসঙ্গে প্রতিষ্ঠান বন্ধ এবং ফৌজদারি মামলা দায়ের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।
 
এতোদিন ডিপিডিসি ছোট ছোট বিল খেলাপীদের সংযোগ বিচ্ছিন্ন করলেও রাজনৈতিক চাপে বড় খেলাপীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারছিল না। যে কারনে নানামুখি সংকটের মধ্যে দিয়ে যাচ্ছিল কোম্পানিটি।
 
বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ২৪, ২০১৫
এসআই/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।