ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

গ্রাহক পর্যায়ে ১৪.৫ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাব পিডিবি’র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
গ্রাহক পর্যায়ে ১৪.৫ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাব পিডিবি’র বিদ্যুতের দাম বাড়ানো বিষয়ে গণশুনানি

ঢাকা: বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম সাড়ে ১৪ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে। এছাড়া ডিমান্ড ও সার্ভিসসহ জামানত বৃদ্ধিরও আবেদন করেছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) গণশুনানিতে এ প্রস্তাব তুলে ধরেন পিডিবি চেয়ারম্যান খালেদ মাহমুদ।

শুনানি নিচ্ছেন বিইআরসি চেয়ারম্যান মনোয়ার ইসলাম, সদস্য মিজানুর রহমান, রহমান মুরশেদ, আবদুল আজিজ খান ও মাহমুদউল হক ভুইয়া।

পিডিবি চেয়ারম্যান বলেন, বর্তমানে ক্রয়-বিক্রয়ের মধ্যে ঘাটতি থাকায় প্রতি ইউনিটে ৩ শতাংশ হারে লোকসান দিচ্ছে। এতে করে ২০১৬-১৭ অর্থবছরে ৫শ’ ৩৮ কোটি ৫০ লাখ টাকা লোকসান হয়েছে। পাইকারি বিদ্যুতের দাম সাড়ে ১২ শতাংশ  বৃদ্ধি বিবেচনায় সাড়ে ১৫ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব করছি।

....

পিডিবি তার প্রস্তাবে ব্যাটারিচালিত অটোরিকশার জন্য নতুন করে পৃথক দাম নির্ধারণের প্রস্তাব করেছে। এই শ্রেণির গ্রাহকদের জন্য ৭ দশমিক ২৫ টাকা ইউনিট প্রস্তাব করা হয়েছে। এছাড়া ১ ফেজের সার্ভিস চার্জ ২৫ টাকা, ৩ ফেজের জন্য ৪০ টাকা প্রস্তাব করা হয়েছে।

অন্যান্য শ্রেণীর গ্রাহকদের ক্ষেত্রেও ডিমান্ড ও সার্ভিস চার্জ বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। পিডিবি চট্টগ্রাম, কুমিল্লা, সিলেটের শহরাঞ্চলে বিদ্যুৎ বিতরণ করছে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসআই/জেডএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa