ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে জাপান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে জাপান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নব নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইঝোমি। 

রোববার (১৭ ডিসেম্বর) সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এ সময় তারা দু’দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা করেন।

 

প্রতিমন্ত্রী, রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদের সার্বিক অবস্থা অবহিত করেন। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে জাইকা’র অর্থায়নে ৫টি প্রকল্প এবং বিদ্যুৎ বিভাগে ১১টি প্রকল্প বাস্তবায়নাধীন। এসব প্রকল্প নির্ধারিত সময়েই সম্পন্ন করার জন্য তার সহযোগিতা কামনা করেন। তিনি এ খাতের উন্নয়নে আরো বিনিয়োগের অনুরোধ করেন।
 
রাষ্ট্রদূত বাংলাদেশের সরকার ও জনগণের আন্তরিক ব্যবহারে মুগ্ধ হয়ে বলেন, বন্ধুত্বপূর্ণ  দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে দৃশ্যমান কাজ গুলো এগিয়ে নিতে হবে। জাপানিজ কোম্পানিগুলো বাংলাদেশে পাবলিক প্রাইভেট পার্টনারশিপে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে। আগামী বছর থেকেই বাস্তবিক প্রয়োগ দেখা যাবে। এ সময় বিদ্যুৎ ও জ্বালানি খাত, নতুন বিনিয়োগ, কাফকো, ইত্যাদি বিষয় আলোচনা করা হয়।  
 
আলোচনা কালে জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নাজিমউদ্দিন চৌধুরী ও জাপানি দূতাবাসের কাউন্সিলর ইয়াসুহারু শিনতু উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।