ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

পুনরায় আইএমও’র মেরিটাইম অ্যাম্বাসেডর হলেন ড. সাজিদ হোসেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
পুনরায় আইএমও’র মেরিটাইম অ্যাম্বাসেডর হলেন ড. সাজিদ হোসেন

ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশন (জাতিসংঘের একটি বিশেষায়িত সংস্থা), ইনস্টিটিউট অব মেরিন ইঞ্জিনিয়ারিং, সাইন্স অ্যান্ড টেকনোলজি (আইমারেস্ট লন্ডন)-এর মনোনয়নে, নৌ প্রকৌ. ড. সাজিদ হোসেনকে আরো ২ বছরের (২০২৪-২০২৫) জন্য বিশ্বজুড়ে ২৯ জন আইএমও গুডউইল মেরিটাইম অ্যাম্বাসেডর (আইএমওজিএমএ) হিসাবে পুনরায় নিয়োগ করা হয়েছে।  

মঙ্গলবার (২৩ এপ্রিলে) লন্ডনস্থ আইএমও সদর দপ্তরে সংস্থার মহাসচিব আর্সেনিও ডোমিংগুয়েজ আনুষ্ঠানিকভাবে নৌ প্রকৌ. সাজিদকে এই সনদে ভূষিত করেন।

 

২০১৬ সন থেকে আইএমও-র একজন মেরিটাইম অ্যামব্যাসেডর হিসাবে ড. সাজিদ দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে  তিনি লেকচার, সেমিনার, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যম এবং তরুণ ছাত্র-ছাত্রীদের মাঝে সমুদ্র ও সমুদ্রভিত্তিক পেশার সুযোগ-সুবিধাকে আইএমও-র মুখপাত্র হিসাবে সুপরিচিত করেছেন।  

উল্লেখ্য, তিনি বাংলাদেশ মেরিন একাডেমি (চট্টগ্রাম)-এর ১৪ বছর কমান্ড্যান্ট: ২০০৯-২০২৩’-সহ ৩০ বছর, সমুদ্রগামী জাহাজে ১৩ বছর (১৯৮০-১৯৯৩: প্রধান প্রকৌশলী পদ পর্যন্ত) এবং সুইডেনের ওয়ার্ল্ড মেরিটাইম ইউনিভার্সিটির বোর্ড অব গভর্নরসের একজন সদস্য হিসাবে কাজ করেছেন। তাঁর প্রকাশনায় রয়েছে ১টি থিসিস, ২৬টি বই, ৪০টি গবেষণাপত্র এবং ২৫০টি নিবন্ধ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।