ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

জার্মানিতে নারায়ণগঞ্জ জেলা সমিতির ঈদ ও বৈশাখ বরণ অনুষ্ঠান

অতিথি করেসপন্ডেন্ট, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, মে ২, ২০২৪
জার্মানিতে নারায়ণগঞ্জ জেলা সমিতির ঈদ ও বৈশাখ বরণ অনুষ্ঠান

জার্মানিতে এখনো কাটেনি ঈদ ও বৈশাখ বরণের রেশ। এবার দেশটির বাডেন ভুইর্টেমবার্গের মানহাইমে দেশটিতে বসবাসরত প্রবাসীদের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নারায়ণগঞ্জ জেলা সমিতির আয়োজনে অনুষ্ঠিত হলো ঈদ ও বৈশাখ বরণ অনুষ্ঠান।

শনিবার নারায়ণগঞ্জ জেলা সমিতির জাঁকালো এই অনুষ্ঠানে অংশ নেন হাজারো প্রবাসী নারী পুরুষ। ঝন্টু আহমেদ ও পুনম আরিফের পরিচালনায় এসময় বর্ণিল সাজে সেজে ওঠে গোটা হল। অনুষ্ঠানে দেশের ঐতিহ্য ও আবহমানকালের সংস্কৃতি তুলে ধরেন আমন্ত্রিত প্রবাসী শিল্পীরা। ছিল গান, নৃত্য, মডেলিং, নাটিকা, কৌতুক, আবৃত্তিসহ নানা পরিবেশনা। দিনভর দেশীয় পিঠা পুলি, পান্তা ইলিশসহ নানা দেশীয় খাবারে মুগ্ধ ছিলেন সর্বস্তরের প্রবাসীরা।

অনুষ্ঠান আয়োজকদের মধ্যে হাবিব সরকার, দেলোয়ার হোসেন ঝন্টু, নাছির উদ্দিন ভুঁইয়া, বজলু খান, আরিফ হোসেন, আসিফ ভুঁইয়া, টাইগার মিলন, ইমা হাবিবসহ নিশাত জাহান ঝর্না বলেন, আমাদের একটাই উদ্দেশ্য থাকে, বিদেশের মাটিতে বাংলাদেশের সংস্কৃতিকে নতুন প্রজেন্মর কাছে তুলে ধরা। বিদেশে থাকা সত্ত্বেও ঈদ ও বৈশাখে এই সমস্ত অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের যে সংস্কৃতি, পোশাক-পরিচ্ছদ সবকিছুর আমরা অনুভব করতে পারি। সেজন্য এই আয়োজন। যেভাবে সবাই অনুষ্ঠানে যোগ দিয়েছে আয়োজনের উদ্দেশ্য তাতেই সফল হয়েছে।

গোটা অনুষ্ঠানটি সহযোগিতায় ছিলেন শাহজাহান সানি, ইকবাল, লিটন সরকার, রিপন সরকার, মিশু সরকার, আমানুল্লাহ ইসলাম, আরিফ আলম, আলমগীর হোসেন, সোহেল, মহসিন, সাইফুল, সানি ভুঁইয়া, নাহার ভুঁইয়া, নূপুর ও নাছেরসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ০২, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।