ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

নিউইয়র্কে ড. প্রণব কুমার বড়ুয়ার স্মরণসভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মে ২০, ২০২৪
নিউইয়র্কে ড. প্রণব কুমার বড়ুয়ার স্মরণসভা ...

বাঙালি বৌদ্ধনেতা, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের প্রাক্তন মহাসচিব ড. প্রণব কুমার বড়ুয়া স্মরণে সংঘদান ও স্মরণসভা  নিউইয়র্ক বুড্ডিস্ট বিহারে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ মে) বাংলাদেশি বৌদ্ধ সমাজ নিউইয়র্কের উদ্যেগে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশ কনসাল জেনারেল নাজমুল হুদা, বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সাইদা আকতার লিলি ও কলামিস্ট সিতাংশু গুহ।

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি সংগঠক স্বপন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় শ্রদ্ধা জ্ঞাপন এবং স্মৃতিচারণ করেন সমিরণ বড়ুয়া, চিত্ত রন্জন সিংহ, রনজিত বড়ুয়া, সুবীর বড়ুয়া, প্রকৌশলী সত্যজিৎ বড়ুয়া, ডা. অনোমদর্শী বড়ুয়া, রণবীর বড়ুয়া, শুভাশীষ বড়ুয়া, অমল বড়ুয়া, শরণ বড়ুয়া প্রমুখ৷ 

প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল নাজমুল হুদা বলেন, অধ্যক্ষ ড. প্রণব কুমার বড়ুয়া ছিলেন প্রকৃত অর্থে একজন আলোকিত মানুষ। তিনি ছিলেন জ্ঞান-প্রগতি, মেধা-মনন আর মানবতার বাতিঘর। ড. প্রণব  বড়ুয়ার রেখে যাওয়া শিক্ষা, আদর্শ, অবদান এবং দৃষ্টান্তগুলো বুকে ধারণ করে, অনুসরণ, অনুকরণ ও অনুধাবন করতে হবে। এজন্য প্রয়োজন তাঁর বর্ণাঢ্য জীবন নিয়ে অধিকতর গবেষণা ও চর্চা করা। তাহলে সমাজের মানুষ উপকৃত হওয়ার পাশাপাশি নিজেকে সুন্দরভাবে প্রতিষ্ঠিত করার সুযোগ পাবে।

বক্তারা ড. প্রণব কুমার বড়ুয়ার অসংখ্য গুণাবলী সহ দেশ ও সমাজের বিভিন্ন স্তরে তাঁর অসামান্য অবদানের কথা স্বীকার করে স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন এবং পারলৌকিক শান্তি কামনা করেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মে ২০, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।