ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বার্লিনে জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালন

অতিথি করেসপন্ডেন্ট, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুন ৪, ২০২৪
বার্লিনে জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে বার্লিন বিএনপি। বার্লিন বিএনপির দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়।

এতে দলটির অঙ্গ সহযোগী সংগঠনও অংশ নেয়।  

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক গনি সরকার।  

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের পর বার্লিন বিএনপির সভাপতি মো. জসিম সিকদার ও সংগঠনটির সাধারণ সম্পাদক মো. বাবুল বেপারীর পরিচালনায় মূল আলোচনা পর্বে বীর মুক্তিযোদ্ধা, বীরউত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবনাদর্শ ও রাজনৈতিক সংগ্রাম ও মৃত্যু নিয়ে আলোচনায় অংশ নেন সংঠনের সহ সভাপতি অপু চৌধুরী, শীর্ষ নেতা নিজাম উদ্দিন দোকানদার, মো. পলাশ হানিফ, আনোয়ার হোসেন, গিয়াস উদ্দিন, মাশরুর আলম বাবলী, মোহাম্মদ আলী জীবন, নজরুল ইসলাম সেন্টু, শাহ আলম, শরিয়ত খান মিঠু, মহিউদ্দিন মানিক, হাসিব উদ্দিন, সোহেল চৌধুরী, সানিয়ান মাহিন খান, মোসলেহ উদ্দিন, আলমগীর হোসেন, সাইফুল মজুমদার, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাঈদুর রহমান সাঈদ, সোহাগ আলী, জাহাঙ্গীর খাদেমসহ আরো অনেকে।  

বক্তারা বলেন, দেশের স্বাধীনতা সংগ্রামে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন অকুতোভয় বীর সৈনিক। দেশ ও দেশের মানুষকে বর্বর পাকিস্তানিদের হাত থেকে রক্ষায় জীবন বাজি রেখে জেড ফোর্সের নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীনতার স্বাদ দিয়েছিলেন। প্রেসিডেন্ট হিসেবে যুদ্ধোত্তর বাংলাদেশ গঠনে রেখেছিলেন অনন্য ভূমিকা। একদল বিপথগামী সেনার হাতে প্রাণ না হারালে দেশ আজ অন্য জায়গায় থাকতো।  

সভায় জার্মান বিএনপির বিভিন্ন প্রদেশের কমিটি থেকে নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। আলোচনা শেষে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি এবং দেশ ও দেশের মানুষের জন্য দোয়া করা হয়।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।