ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

ভিসেঞ্জা বিএনপির আলোচনা সভায় সব ষড়যন্ত্র রুখে দেওয়ার আহ্বান 

অতিথি করেসপন্ডেন্ট, ইতালি  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
ভিসেঞ্জা বিএনপির আলোচনা সভায় সব ষড়যন্ত্র রুখে দেওয়ার আহ্বান 

ইতালি: পতিত স্বৈরাচার ও ফ্যাসিবাদের দোসরদের অব্যাহত সব ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছে ইতালির ভিসেঞ্জা বিএনপি।  

শনিবার (৫ অক্টোবর) ইতালির থিয়েনে (ভিসেঞ্জা) শহরে বিএনপি ও যুবদল ভিসেঞ্জা শাখার নেতৃবৃন্দ স্থানীয় এক রেস্তোরাঁয় এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় আলোচনার বিষয়বস্তু ছিল দেশের বর্তমান প্রেক্ষাপট এবং তারেক রহমানের দেশভাবনা।

কাজী আব্দুস সাত্তারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন শিকদার মোহাম্মদ কায়েস।

সভায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস যেন ফ্যাসিবাদের দোসর ও দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলা করে একটি সুন্দর রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করেন, গ্রহণযোগ্য একটি নির্বাচনের মধ্য দিয়ে জনগণের দ্বারা নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে পারেন, সে জন্য দলের নেতাকর্মী ও দেশবাসীকে সার্বিক সহায়তা করতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। এ নির্দেশ পালন করার জন্য দেশবাসী ও নেতাকর্মীদের প্রতি এ সভা থেকে আহ্বান জানানো হয়।

বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে যাতে কোনো কুচক্রি মহল হামলা ও অরাজগতা সৃষ্টি করে দেশের পরিবেশকে অস্থিতিশীল করতে না পারে, সেই দিকে সবাইকে খেয়াল রাখার আহ্বান জানানো হয়।

স্বৈরাচার হটানোর আন্দোলনে এবং বিগত ১৭ বছর ধরে যারা নির্যাতনের শিকার হয়েছেন, প্রাণ দিয়েছেন, গুম ও খুন হয়েছেন, তাদের সবার আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা জানানো হয় সভায়।

এসময় স্থানীয় নেতৃবৃন্দের পাশাপাশি ভিসেঞ্জা, অরজিনিয়ানো, এসকিউ, লুনিগো শহর থেকে আসা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন- রফিকুল ইসলাম মান্না, জাফর আহমেদ, অ্যাডভোকেট মনিরুজ্জামান, আবু সায়েম, ফরহাদ হোসেন, মিন্টু আলম, মিল্টন খন্দকার, বিষাদ আসান নয়ন, শরিফ হোসেন, মামুন খান, আফতাব উদ্দিন শাকিল, সারেং সোহেল, জাকির আহমেদ, মোহাম্মদ আরিফ, কাউসার আহমেদ, মাসুদ চৌধুরীসহ অনেকে।

এসময় উপস্থিত ছিলেন ওয়াদুদ মিয়া, মোহাম্মদ নিজাম, আব্দুর ওয়াদুদ, সুজন রহমান, মনির আহমেদ, মোহাম্মদ বোরহান, মোহাম্মদ নুর মিয়া, মো. মিজান, ইসমাইল মাসুদ, দেলোয়ার হোসেন, মো. শাহিন, নুর ইসলাম, অলিউল্লাহ, আরিফ উল্লাহ, মো. সোহেল, ইমাম হোসেন, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, পারভেজ আহমেদসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।