ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

কাতারে আল আমিন সমিতির অভিষেক

কাতার থেকে সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
কাতারে আল আমিন সমিতির অভিষেক

কাতার: দেশ প্রেমে উজ্জ্বীবিত ছিলেন বলেই ১৯৭১ সালে ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে স্বাধীনতা ছিনিয়ে আনতে সক্ষম হয়েছিলেন বাংলা মায়ের বীর সন্তানরা। কাজেই আমরা দেশ বিদেশে যেখানেই অবস্থান করি না কেন, দেশপ্রেমে জাগ্রত থেকে সততা, নিষ্ঠা এবং ইমানের সঙ্গে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে।



কাতারে নবগঠিত আল আমিন সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বৃহত্তর ফটিকছড়ি সমিতি কাতার-এর সভাপতি ও কাতার সাংবাদিক ফোরামের সভাপতি মুসা আহমেদ বখ্‌তপুরী এ সব কথা বলেন।

নবগঠিত আল আমিন সমিতিকে অভিনন্দন জানিয়ে তিনি আরও বলেন, যাদের হৃদয়ে দেশপ্রেম আছে, তারা দেশে বিদেশে যেখানেই থাক‍ুন না কেন, তাদের সৎকর্মের স্পৃহা কখনো নীরব থাকে না। এর উদাহরণ এই আল আমিন সমিতির সদস্যরা দেখিয়ে দিতে সক্ষম হবেন বলে আমার বিশ্বাস।

মাওলানা জমিরউদ্দিনের সভাপতিত্বে এবং আজলাম কোল এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিশেষ অতিথি বৃহত্তর ফটিকছড়ি সমিতি কাতারের সিনিয়র সহ-সভাপতি কাজী সালেহ আহমেদ, সাধারণ সম্পাদক মো. সাহেদুল ইসলাম সাহেদ, মাওলানা মো. ইউছুফ নূর, কাতার সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হোসেন শহীদ সোহরাওয়ার্দ্দী সারোয়ার, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা আলমগীর, মো. নাসিরদ্দিন, মাওলানা কামরুল হুদা, সাবেক বিশিষ্ট ছাত্রনেতা রহিম পারভেজ, মাওলানা মোহাম্মদ হারুন, মাওলানা আবু বক্কর ও মাওলানা কামরুল হুদা প্রমুখ।

অনুষ্ঠানে ক‍ুরআন তেলোয়াত করেন হাফেজ মওলানা বেলালউদ্দিন।

পরে ১৯ সদস্যবিশিষ্ট আল আমিন সমিতির কার্যকরী কমিটির সদস্যদের এক এক করে পদবী ও নাম ঘোষণা করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কাতারের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ কাজী সালেহ আহমেদ।

একমাত্র ফটিকছড়িবাসীরাই আল আমিন সমিতি কাতারের সদস্য হতে পারবেন।

কার্যকরী কমিটি :
সভাপতি হাফেজ মাওলানা জমিরউদ্দিন, সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ হারুন, এমরান হোসেন খোকন, , সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ বশর, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ জিয়াউল হক, সহ-সম্পাদক মোহাম্মদ আলমগীর, মুহাম্মদ শাহজাহান, মাওলানা কামরুল হুদা, সাংগঠনিক সম্পাদক ক্বারী মাওলানা শহিদুল্লাহ, অর্থ সম্পাদক মাওলানা কালামউদ্দিন, সহ-অর্থ সম্পাদক মাওলানা জামালউদ্দিন, আঞ্চলিক অর্থ সম্পাদক সোলাইমান (সালাতা), আঞ্চলিক সহ-অর্থ সম্পাদক হাফেজ তৌহিদ (ওয়াকরা), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা এমদাদুল্লাহ, সহ-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ মাসউদ, প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ হেলাল, সহ-প্রচার সম্পাদক মুহাম্মদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক গিয়াসউদ্দিন।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa