ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

অস্ট্রিয়ায় তারেকের কুশপুতুল দাহ

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
অস্ট্রিয়ায় তারেকের কুশপুতুল দাহ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে অস্ট্রিয়ার ভিয়েনায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কুশপুতুল দাহ করা হয়েছে।

২৭ ডিসেম্বর বিকেলে অস্ট্রিয়ার ভিয়েনার প্যান এশিয়া হোটেলের হলরুমে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক প্রতিবাদ সভা চলাকালে নেতাকর্মীরা তারেকের এ কুশপুতুল দাহ করেন।



সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।
 
বক্তব্য রাখেন সর্বইউরোপীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম, কমিউনিটি নেতা আবিদ হোসেন খান তপন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল জলিল, আকতার হোসেন, সাইফুল ইসলাম জসিম, সাংগঠনিক সম্পাদক রুহি দাস সাহা, নয়ন হোসেন, আরিফ রহমান ও বিল্লাল হোসেন।
 
এম. নজরুল ইসলাম বলেন, বাংলাদেশের জন্মের বিরুদ্ধে লড়াইকারী পাকিস্তানের জেনারেল জানজুয়ার মৃত্যুতে শোক বার্তা প্রেরণকারী নেত্রীর পুত্রের মুখে বাংলাদেশের স্থপতি সম্পর্কে এমন বক্তব্যে অবাক হওয়ার কিছু নেই।

তিনি বলেন, রাজনীতি না করার মুচলেকা দিয়ে রাজনীতিতে অর্বাচীন তারেক রহমান মিডিয়ায় নিজের নাম রাখতে এ ধরনের বক্তব্য দিচ্ছেন। জাতির পিতাকে নিয়ে কটূক্তি ক্ষমা করা যায় না।

এম. নজরুল ইসলাম অস্ট্রিয়াতে তারেককে অবাঞ্ছিত ঘোষণা করে বলেন, তারেক যেখানে যাবেন সেখানেই তাকে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী প্রবাসীরা প্রতিহত করবেন।

বিপুলসংখ্যক প্রবাসী বাঙালির উপস্থিতিতে অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে মুক্তিযুদ্ধের ও দেশাত্মবোধক গান পরিবেশন করেন অস্ট্রিয়া প্রবাসী কণ্ঠশিল্পী পূর্ণা, ইশিতা সাহা, রামিতা সাহা, বীথি দাস, কামাল হোসেন ও প্রজ্ঞা।

এছাড়া, নৃত্য পরিবেশন করে শিশুশিল্পী সুবর্ণ মন্ডল, রামিতা সাহা ও প্রিমা সাহা।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa