ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

খালেদার বিচার জনগণই করবে

রফিকুল ইসলাম আকাশ, জেনেভা (সুইজ্যারল্যান্ড) থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
খালেদার বিচার জনগণই করবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ /ফাইল ফটো

পুড়িয়ে মানুষ হত্যা, সহিংসতা ও নাশকতার জন্য দেশের জনগণ‌ই খালেদা জিয়ার বিচার করবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সম্প্রতি জেনেভায় প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।



একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, সুইজারল্যান্ড শাখা ও সুইজারল্যান্ড বঙ্গবন্ধু পরিষদের যৌথ উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার জনগণের সরকার। হরতাল-অবরোধের নামে যারা ছিন্নমূল, কোমলমতি ছাত্রসহ নিরীহ মানুষদের হত্যা করছে, ছাত্রদের শিক্ষাজীবন ব্যহত করছে, দেশকে ধ্বংস করার চেষ্টা করছে তারা দেশের শত্রু। তাদের সঙ্গে কোনো সংলাপ সম্ভব নয়।

‘এধরনের কর্মকাণ্ডের জন্য বিএনপি ও ২০দলের নেতা খালেদা জিয়ার বিচার জনগণই তাদের আদালতে করবে’ বলেন তিনি।

এধরনের কর্মকাণ্ড রুখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বঙ্গবন্ধু পরিষদ সভাপতি শ্যামল খানের সভাপতিত্বে সমাবেশে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি মশিউর রহমান সুমন, নজরুল জমাদার, অরুণ বড়ুয়া, সৈয়দ রিপন, নিজাম উদ্দীন, আলী আহাদ টিপু এবং আওয়ামী লীগ নেতা আবদুর রব বক্তব্য দেন।

প্রতিবাদ সভা শেষে মন্ত্রীর সম্মানে দেওয়া এক নৈশভোজে জেনেভায় বাংলাদেশের ‍রাষ্ট্রদূত এম শামীম আহসান, কর্মকর্তা সুব্রত কুন্ত, নজরুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা অমিতাভ চক্রবর্তী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।