ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

রফিকুল ইসলামের তৃতীয় প্রয়াণ দিবসে ভ্যাঙ্কুভারে স্মরণ সভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
রফিকুল ইসলামের তৃতীয় প্রয়াণ দিবসে ভ্যাঙ্কুভারে স্মরণ সভা

মাতৃভাষা এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত রফিকুল ইসলামের তৃতীয় প্রয়াণ দিবস উপলক্ষে ভ্যাঙ্কুভারে স্মরণ সভার আয়োজন করেছে মাদার ল্যাংগুয়েজ লাভারস অব দ্য ওয়ার্ল্ড সোসাইটি (এমএলএলডব্লিউএস)।

ভ্যাঙ্কুভার, কানাডা থেকে: মাতৃভাষা এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত রফিকুল ইসলামের তৃতীয় প্রয়াণ দিবস উপলক্ষে ভ্যাঙ্কুভারে স্মরণ সভার আয়োজন করেছে মাদার ল্যাংগুয়েজ লাভারস অব দ্য ওয়ার্ল্ড সোসাইটি (এমএলএলডব্লিউএস)।

মাল্টিকালচারাল হেলপিং হাউজ সোসাইটির হল রুমে গত ২০ নভেম্বর এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. সাহেদুর রহমান, কানাডা-বাংলাদেশ কমিউনিটি সেন্টারের সাধারণ সম্পাদক শফিউল আজম, হাফিজুর জাহাঙ্গীর এবং বাংলাদেশে তায়কোয়ানডো অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী মোর্শেদ কামাল প্রমুখ। সভা সঞ্চালনা করেন শাহানা আকতার মহুয়া।

বক্তারা বলেন, সদালাপী, সদাহাস্যমুখ রফিকুল ইসলাম ছিলেন ভ্যাঙ্কুভারের অনুকরণীয় এক ব্যক্তিত্ব। এসময় তার সহযোদ্ধা আব্দুস সালাম সংগঠক এবং ব্যক্তি রফিকুল ইসলামের নানা দিক তুলে ধরে স্মৃতিচারণ করেন। ব্যক্তি জীবন নিয়ে আরও কথা বলেন রফিকুল ইসলামের স্ত্রী বুলি ইসলাম এবং তার ছেলে জ্যোতি ইসলাম।

ক্যান্সারের সঙ্গে লড়াই করে ২০১৩ সালের ২০ নভেম্বর ভ্যাঙ্কুভার জেনারেল হসপিটালে মারা যান রফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa