ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কাতারে বাংলাদেশ দূতাবাসে মাতৃভাষা দিবস পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
কাতারে বাংলাদেশ দূতাবাসে মাতৃভাষা দিবস পালন দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করেন রাষ্ট্রদূত আসুদ আহমদ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যথাযোগ্য মর্যাদায় কাতারে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে প্রবাসী বাংলাদেশিরা।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করেন রাষ্ট্রদূত আসুদ আহমদ।

প্রথম সচিব নাজমুল হকের সঞ্চালনায় ও রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম, কাউন্সিলর ও মিশন প্রধান কাজী জাবেদ ইকবাল, প্রথম সচিব রবিউল ইসলাম ও প্রথম সচিব নাজমুল হাসান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিক, অভিভাবকসহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতা ও বিভিন্ন শ্রেণিপেশার প্রবাসী বাংলাদেশিরা।

প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে ভাষা শহীদদের সম্মান জানানোর জন্য উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের দুতাবাসের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান রাষ্ট্রদূত।

পরে প্রজেক্টরের মাধ্যমে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
ওএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad