ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

বেনগাজিতে বিজয় দিবস উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
বেনগাজিতে বিজয় দিবস উদযাপন বেনগাজিতে বিজয় দিবসের অনুষ্ঠান

লিবিয়ার পূর্বাঞ্চলের প্রধান শহর বেনগাজিতে বাংলাদেশ কমিউনিটি ইন বেনগাজি’র উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

গত ২২ ডিসেম্বর বেনগাজির কমিউনিটি সেন্টারের হল কাহা ভিনিসিয়ায় ব্যাপক উদ্দীপনার মাঝে দিনব্যাপী বিজয় দিবসের অনুষ্ঠানে ছিল বাংলাদেশিদের প্রাণের জয়োল্লাস।  

প্রবাসী বাঙালি ও লিবিয়ানের উপস্থিতিতে প্রকৌশলী মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ড. উমরান হোসেইন আল সালতানি, চিফ অব স্টাফ বেনগাজি ফরেইন আ্যফেয়ার্স এব কর্নেল আহমেদ আরেবি, চিফ অব ফরেইন সিকিওরিটি বেনগাজি।

 

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল প্রবাসী বাঙালিদের জন্য সাতটি সরকারি সংস্থার সমন্বিত কঠোর নিরাপত্তা ব্যবস্থা। অনুষ্ঠানের ১ম পর্বে বিজয় দিবস বিষয়ক আলোচনা এবং দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।  

তাহের ও খুশীর মনোমুগ্ধকর উপস্থাপনায় ও প্রবাসীদের অংশগ্রহণে নাচ, গান নাটক ও কৌতুক পরিবেশনায় উৎসবমুখর ছিল সারাদিন।  

লিবিয়ার বাংলাদেশ কমিউনিটি ইন বেনগাজি বাঙালি কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য ১২ জন প্রবাসী বাঙালিকে সম্মাননা দেয়। বেনগাজী ও পূর্বাঞ্চলের বিভিন্ন শহর হতে আগত প্রবাসী বাঙালিরা অনুষ্ঠানে অংশ নেন। অনুষ্ঠানের শেষভাগে প্রবাসী কল্যাণ তহবিল গঠনে আয়োজিত লটারির ড্র অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa