ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

শেখ হাসিনার সরকার প্রবাসীকল্যাণে কাজ করে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
শেখ হাসিনার সরকার প্রবাসীকল্যাণে কাজ করে সুইজারল্যান্ডের জুরিখ শহরে নাগরিক সংবর্ধনা ও প্রবাসী মতবিনিময় সভা। ছুবি: সংগৃহীত

জেনেভা (সুইজারল্যান্ড): প্রবাসীকল্যাণ ও বৈদশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার প্রবাসী নাগরিকদের উন্নয়নে কাজ করে। শেখ হাসিনার সরকার অন্য যে কোনো সরকারের চেয়ে প্রবাসীবান্ধব। 

গত মঙ্গলবার (২৪ জুলাই) সুইজারল্যান্ডের জুরিখ শহরে এক নাগরিক সংবর্ধনা ও প্রবাসী মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।  

সুইজারল্যান্ড আওয়ামী লীগ ও সুইজারল্যান্ড বৃহত্তর চট্টগ্রাম সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত সংবর্ধনা সভায় নুরুল ইসলাম বিএসসি বলেন, বাংলাদেশে হয়রানির শিকার হলে আমাকে জানাবেন।

মন্ত্রণালয়ের মাধ্যমে চিঠি দিয়ে আইনগত সহায়তা দেওয়ার চেষ্টা করবো।  

সুইজারল্যান্ডে নিযুক্ত রাষ্ট্রদূতের দৃষ্টি আকর্ষণ করে প্রবাসীদের সেবার বিষয়ে মন্ত্রী বলেন, জুরিখে কনস্যুলেট সেবা দেওয়া জরুরি। দূতাবাস যেন এ বিষয়ে দ্রুত উদ্যোগ নেয়।  

মন্ত্রী প্রবাসীদের বলেন, আপনারা অবশ্যই বৈধভাবে রেমিট্যান্স পাঠাবেন। হুন্ডি বা অবৈধভাবে টাকা পাঠালে সে টাকা দেশে না গিয়ে অন্য দেশে চলে যাবে। আপনারা দেশপ্রেমের পরিচয় বহন করবেন।  

এ সময় নুরুল ইসলাম প্রবাসীদের আগামী জাতীয় নির্বাচনে নিজ এলাকায় নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানান।  

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান, বৃহত্তর চট্টগ্রাম সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ মহসিন, আওয়ামী লীগ নেতা জমাদার নজরুল ইসলাম, কাজী রহিম, শাহ আলম এগার, মাসুম খান দুলাল, গোলাম মোর্শেদ সাচ্চু, সাঈদ জসীম, ইসরাক আহমেদ নিপুন, কাজী রিপন, জামাল ঊদ্দীন, খান শরীফ, মোহাম্মদ ইকবাল (বার্ন), অরুন জ্যোতি বড়ুয়া, জুয়েল মল্লিক, জাহানারা বাশার প্রমুখ।  

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জেনেভাস্থ বাংলাদেশ মিশনের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ হোসেন সরকার।  

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।