ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব নজরুল ইসলাম ও মজিবুর রহমান

এম নজরুল ইসলামকে সভাপতি ও মুজিবুর রহমান মুজিবকে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে ইউরোপীয় আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে অস্ট্রিয়ার নজরুল ইসলামকে সভাপতি ও ফ্রান্সের মুজিবুর রহমান মুজিবকে সাধারণ সম্পাদক করে ২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগ সভাপতি।  

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পরে সবার সঙ্গে পরামর্শ করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

নব-নির্বাচিত সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান মুজিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ওপর যে আস্থা রেখেছেন তার প্রতি পূর্ণ সম্মান রেখে দলের জন্য কাজ করবেন তারা।

এতদিন নজরুল ইসলাম ইউরোপীয় আওয়ামী লীগের সহ-সভাপতি ও ফ্রান্সের মুজিবুর রহমান মুজিব যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

ইউরোপজুড়ে আওয়ামী লীগে নাজুক অবস্থা বিরাজ করছে দীর্ঘদিন যাবত। দেশে দেশে বিবাদমান একাধিক কমিটি, জার্মানিতেও রয়েছে আওয়ামী লীগের দুই কমিটি ।  

এ কারণেই গত বুধবার মিউনিখে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠান আওয়ামী লীগের ব্যানারে হতে পারেনি। এসব বিরোধ ও সাংগঠনিক নাজুক পরিস্থিতির জন্য সদ্যবিদায়ী ইউরোপীয় আওয়ামী লীগ সভাপতি অনিল দাশগুপ্ত ও সাধারণ সম্পাদক এমএ গনিকে দায়ী করছেন অনেকেই।

বাংলাদেশ সময়: ০৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa