ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

রুয়ান্ডায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
রুয়ান্ডায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন বক্তব্য দেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম এবং রুয়ান্ডার অনারারি কনসাল মোহাম্মদ ইকবাল হোসেন

ঢাকা: আফ্রিকার রুয়ান্ডায় উদযাপিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা দিবস। এনজিও সূত্রে দেশটিতে বসবাসরত ২৫ বাংলাদেশি পরিবারের আমন্ত্রণে ওই উৎসবে যোগ দিয়েছেন সাংবাদিকদের একটি প্রতিনিধি দলও।

ব্যতিক্রমী এ আয়োজনে অংশ নেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, রুয়ান্ডার অনারারি কনসাল ও পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন, এটিএন নিউজের হেড অব নিউজ মুন্নী সাহা, এটিএন বাংলার চিফ এক্সিকিউটিভ এডিটর জ ই মামুন, শিল্পী চন্দন সিনহা প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে সবাই মিলে জাতীয় সংগীত পরিবেশন করেন।

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বলেন, ২০০০ সালেও নিউইয়র্কে হয়তো একটা জায়গায় ২-৪টা বাংলা সাইনবোর্ড দেখতাম। এখন নিউইয়র্কে প্রচুর বাংলা সাইনবোর্ড দেখি। লন্ডনে আমাদের তিনজন হাউস অব কমার্স মেম্বার, তারা বাংলাদেশি বংশোদ্ভূত। জর্জিয়াতে এবার একজন সিনেটর হয়েছেন।

বাংলাদেশের মানুষ বিশ্বের বিভিন্ন দেশে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন উল্লেখ করে রুয়ান্ডার অনারারি কনসাল ও পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, লাল-সবুজের জাতীয় পতাকার সুনাম ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে। তারই ধারাবাহিকতায় রুয়ান্ডায়ও স্বাধীনতা ‍দিবস উদযাপিত হলো।

বাংলাদেশি প্রতিনিধি দলটি রুয়ান্ডার উচ্চপদস্থ কর্মকর্তা, বিখ্যাত শিল্পী এবং সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।