ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

বার্লিনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

বিটু বড়ুয়া, বার্লিন থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
বার্লিনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

ঢাকা: শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় জার্মানির বার্লিনে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।  

শুক্রবার (২৬ মার্চ) সকালে রাজধানীর বাংলাদেশ দূতাবাসের সামনে রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলন শেষে মহান স্বাধীনতা সংগ্রামের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তি সংগ্রামে নিহতদের উদ্দেশ্য দূতাবাসের ভেতরেই অস্থায়ী শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত এবং দূতাবাসের কর্মকর্তারা।  

পরে সুবর্ণজয়ন্তীর তাৎপর্য নিয়ে সংক্ষিপ্ত ভার্চ্যুয়াল জুমেই আলোচনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রেরিত বক্তব্য পাঠ করে শোনান রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তারা।

এ সময় রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, মহান এই দিনটি বাংলাদেশের এবং দেশের মানুষের জন্য অত্যান্ত গৌরবের। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতি আজ স্বাধীনতার ৫০ বছরপূর্তি এবং জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করছে।  

তিনি আরো বলেন, স্বপ্নের সোনার বাংলা গড়তে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সব মানুষকে একযোগে কাজ করতে হবে। রুখে দিতে হবে দিনে দিনে গজিয়ে উঠা মৌলবাদ ও সাম্প্রদায়িকতা সেসঙ্গে নস্যাৎ করে দিতে হবে দেশের বিরুদ্ধে দেশি-বিদেশি সব ধরনের ষড়যন্ত্র।

বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa