ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

দলীয় কোন্দলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১২
দলীয় কোন্দলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

নিউইয়র্ক : তারেক জিয়া এবং একাত্তরের মানবতাবিরোধী আসামি মীর কাশেম আলীর টাকা খেয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পাল্টা শাখা ‘নর্থ আমেরিকা আওয়ামী লীগ’ গঠন করা হয়েছে বলে অভিযোগ এনেছেন ‘যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আকতার হোসেন এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

উল্লেখ্য, দলের সভানেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ও  নিউইয়র্কে নেতা-কর্মীর মতামতের ভিত্তিতে গঠিত হয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

 

দলের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সেক্রেটারি সাজ্জাদুর রহমান বর্তমানে ঢাকায় অবস্থান করছেন বিধায় এ দু’জন ভারপ্রাপ্ত হিসেবে কাজ করছেন।

বিবৃতিতে তারা বলেছেন, জননেত্রী শেখ হাসিনার অজ্ঞাতসারে নর্থ আমেরিকা আওয়ামী লীগ নামে কমিটি করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ২০১১ সালের ২৫ সেপ্টেম্বর সম্মেলনের মাধ্যমে তিন সহস্রাধিক নেতা-কর্মীর উপস্থিতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি ঘোষণা করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

এ কমিটিতে ড. প্রদীপ রঞ্জন কর ও আবদুর রহিম বাদশা প্রত্যাশিত পদ না পেয়ে দলের বিরুদ্ধে শুরু করেছে গভীর ষড়যন্ত্র।    

বিবৃতিতে বলা হয়েছে- জামায়াত নেতা মীর কাসেম আলী আর লন্ডনে পলাতক তারেক জিয়ার টাকা খেয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচার লিপ্ত হয়েছে তারা। সেইসঙ্গে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্য নিয়ে ‘নর্থ আমেরিকা আওয়ামী  লীগ’ নামে কমিটি করেছে।  

বিবৃতিতে আরো বলা হয়েছে- তাদের অতীতের কর্মকাণ্ড পর্যালোচনা করলেও দেখা যায় এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে যত সংগঠন বিরোধী কর্মকাণ্ড আর ষড়যন্ত্র হয়েছে, সব ষড়যন্ত্রের নেপথ্য নায়ক এই প্রদীপ রঞ্জন কর ও আব্দুর রহিম বাদশা।

বারবার ভূঁইফোড় সংগঠনের জন্ম দিয়ে নিজেদের স্বঘোষিত নেতা হিসেবে প্রতিষ্ঠিত করার ব্যর্থ প্রয়াস চালিয়ে যাচ্ছে তারা। তারা জননেত্রী শেখ হাসিনার নাম ভাঙিয়ে বিভিন্ন প্রচার মাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ নেতা-কর্মীদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছে বলে অভিযোগ করা হয়েছে বিবৃতিতে।

এ অপতৎপরতার ব্যাপারে নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সময় : ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa