ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

দুবাইয়ে কুড়িয়ে পাওয়া ৮২ লাখ টাকা ফিরিয়ে দিলেন কফিলউদ্দিন

প্রবাস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
দুবাইয়ে কুড়িয়ে পাওয়া ৮২ লাখ টাকা ফিরিয়ে দিলেন কফিলউদ্দিন দুবাই পুলিশের কাছ থেকে সম্মাননা নিচ্ছেনকফিলউদ্দিন -ছবি সংগৃহীত

এক দুই টাকা নয়, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮২ লাখ টাকা (সাড়ে তিন লাখ আমরাত রিয়াল) কুড়িয়ে পেয়েও তার লোভ সামলে ঠিকই পুলিশের কাছে জমা দিয়েছেন মোহাম্মদ কফিলউদ্দিন মুহুরী (৪০) নামে আমিরাত প্রবাসী এক বাংলাদেশি।

কফিলউদ্দিনের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি থানার গোপালঘাটা গ্রামে।

এক সন্তানের বাবা তিনি।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে সততার এমন দৃষ্টান্ত দেখিয়ে প্রশংসায় ভাসছেন পেশায় রক্ষাণাবেক্ষণ ঠিকাদার এই বাংলাদেশি। এ ঘটনার জন্য তাকে সম্মাননা জানিয়েছে দুবাই পুলিশ। সেই সঙ্গে দেশটির বিভিন্ন জাতীয় পত্রিকায় ফলাও করে প্রকাশ করা হয়েছে কফিলউদ্দিন মুহুরীর এই সততার খবর।

এমন সততার কারণে দুবাইয়ের পুলিশ তাকে বিশেষ সম্মাননা দিয়েছে। সম্প্রতি এ উপলক্ষে নায়েফ থানায় একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপ-পরিচালক কর্নেল ওমর আশুর কফিলউদ্দিনকে এমন আচরণের স্বীকৃতিস্বরূপ সম্মাননা সনদ এবং একটি প্রতীকী উপহার তুলে দেন।


এদিকে দুবাই পুলিশ এভাবে সম্মানিত কয়ায় আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পেশায় রক্ষাণাবেক্ষণ ঠিকাদার কফিলউদ্দিন মুহুরী।

কফিলউদ্দিন গণমাধ্যমকে জানান, তিনি দুবাই শহরের দেরায় আল সাবকার বুরি মসজিদ রোড এলাকায় থাকেন। গত ২৯ আগস্ট দুপুরে বাসার কাছে একটি গাড়ি পার্কিংয়ে পরিত্যক্ত অবস্থায় কালো টেপে মোড়ানো একটি বান্ডিল দেখেন তিনি। এ সময় কোনো মালিকের খোঁজ না পেয়ে বান্ডিলটি বাসায় নিয়ে যান। রাতে বান্ডিল খুলে দেখেন তাতে রয়েছে চকচকে রিয়াল। এরপর মানি এক্সচেঞ্জে কাজ করেন এমন একজনের সহায়তায় নিশ্চিত হন যে সেগুলো আসল রিয়াল। পরবর্তীতে ঘটনাস্থলের পার্শ্ববর্তী রেস্টুরেন্টে জানিয়ে রাখেন যে, কেউ এ অর্থের সন্ধান করলে যেন তার সঙ্গে যোগাযোগ করে।

এভাবে অপেক্ষা করেও টাকার কোনো দাবিদার না পেয়ে গত ৫ সেপ্টেম্বর নায়েফ পুলিশ স্টেশনে উপস্থিত হয়ে সেই রিয়াল জমা দেন কফিলউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa