ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের আয়োজনে বিজয় বিশ্বময়

শাহ মোহাম্মদ তানভীর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের আয়োজনে বিজয় বিশ্বময় অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের আয়োজনে বিজয় বিশ্বময়

শাহ মোহাম্মদ তানভীর, পর্তুগাল থেকে: বাংলাদেশের মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের আয়োজনে ইউরোপের বিভিন্ন দেশের সাংবাদিকদের নিয়ে ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকেল ৫টায় সভা শুরু হয়।

অস্ট্রিয়া থেকে আয়েবাপিসির প্রধান উপদেষ্টা মাহবুবুর রহমান সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন। প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রখ্যাত সাংবাদিক ও কলামিস্ট আনিস আলমগীর।

আয়েবাপিসির সভাপতি হাবিবুর রহমান হেলালের অসুস্থতার কারণে অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন মো. জিয়াউর রহমান খান সোহেল এবং সঞ্চালনা করেন সুইজারল্যান্ডের জেনেভা থেকে  জাকির হোসেন সুমন।

আয়েবাপিসির উপদেষ্টা, বর্তমান কার্যনির্বাহী কমিটির উপস্থিত সদস্যরা তাদের ব্যক্তিগত পরিচয় পর্বের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে যুক্ত হওয়া বাংলাদেশের প্রখ্যাত সাংবাদিক ও লেখক আনিস আলমগীর আয়েবাপিসি গঠনের প্রশংসা করেন বলেন, এক সময় ইন্দিরা গান্ধী বাংলাদেশের স্বাধীনতার জন্য বিশ্বের বিভিন্ন দেশ সফর করেছেন এবং বাংলাদেশের স্বাধীনতার প্রতি সমর্থন আদায়ের সর্বাত্মক চেষ্টা করছেন।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান ইউরোপের বিভিন্ন সাংবাদিকদের নিয়ে গঠিত এই আয়েবাপিসি প্রতিষ্ঠার প্রশংসা করে বলেন, এর ফলে ইউরোপের বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাদেশী বংশোদ্ভূতদের মধ্যে আরও ঐক্য ও পারস্পরিক সম্পর্ক জোরদার হবে।

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দেখানোর কথা জানান। তাছাড়াও যে সমস্ত বিদেশীরা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আমাদের মহান মুক্তিযুদ্ধকে সমর্থন ও সহযোগীতা করেছেন তাদেরও সরকার খুঁজে বের করে সম্মানিত করবেন বলে তিনি প্রত্যাশা করেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa