ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

প্রবাসীদের জন্য রাজশাহী জেলা পুলিশের ‘সহায়তা সেল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
প্রবাসীদের জন্য রাজশাহী জেলা পুলিশের ‘সহায়তা সেল’

রাজশাহী: দেশে পরিবার-পরিজন রেখে একটু সুখের আশায় কষ্টকর প্রবাস জীবন বেছে নেন অনেক মানুষ। নিয়মিত কায়িক ও মানসিক পরিশ্রমের পাশাপাশি তাদের প্রতিনিয়তই দেশের মাটিতে পড়ে থাকা স্বজনদের জন্য দুশ্চিন্তা করতে হয়।

 

এভাবেই প্রবাসীরা বছরের পর বছর কেটে দেন। এমন সব প্রবাসীর দেশে অবস্থান করা পরিবারের অন্য সদস্য ও আত্মীয়-স্বজনের বিভিন্ন সময় নানাবিধ আইনগত জটিলতার সম্মুখীন হতে হয়।

প্রবাসে থেকে উদ্ভূত সব সমস্যার সমাধান করা প্রবাসীদের পক্ষে সম্ভব হয় না। আর এসব প্রবাসীর সহায়তায় কাজ করছে রাজশাহী জেলা পুলিশ।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাজশাহী জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রবাসীদের সমস্যাসমূহের সমাধানে কাজ করছে রাজশাহী জেলা পুলিশ।  

প্রবাসীর দেশে থাকা পরিবারের সদস্য ও স্বজনদের সহায়তা দিতে জেলা পুলিশের ‘প্রবাসী সহায়তা সেল’ এর কার্যক্রম বর্তমানে চলমান রয়েছে।

বিদেশে অবস্থানরত জেলার যেকোনো ব্যক্তি বা রাজশাহীতে অবস্থানরত প্রবাসী পরিবারের সদস্য ও স্বজনরা ‘প্রবাসী সহায়তা সেল’র মোবাইল নম্বর ০১৩২০-১২৩৪৯৮ বা টেলিফোন নম্বর-০২৫৮৮৮৫৪৯৭৩-এ সরাসরি অথবা ০১৩২০-১২৩৪৯৮ নম্বরে হোয়াটসঅ্যাপে বার্তা প্রদান করে অপরাধ সংক্রান্ত যেকোনো অভিযোগ জানাতে পারবেন এবং আইনগত গুরুত্বপূর্ণ পরামর্শ পাবেন।

রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের সার্বিক দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সালেহ আশরাফুল আলম প্রবাসী সহায়তা সেলের ফোকাল পয়েন্ট অফিসার হিসেবে দায়িত্বে আছেন।

রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ পুলিশের (সদর) ইফতে খায়ের আলম বলেন, একজন পুলিশ পরিদর্শক, একজন উপপরিদর্শক  (এসআই) ও তিনজন কনস্টেবলের সমন্বয়ে জেলা পুলিশের এ সহায়তা সেল কাজ করছে। ভবিষ্যতে এর পরিধি আরও বাড়বে।  

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa