ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

দক্ষিণ কোরিয়ায় ফেনীয়ানদের মিলনমেলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
দক্ষিণ কোরিয়ায় ফেনীয়ানদের মিলনমেলা

ফেনী: দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসীদের জনপ্রিয় শহর আনসানে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল ফেনী কমিউনিটি ইন কোরিয়ার আয়োজনে ফেনীয়ানদের প্রথম মিলনমেলা।

কোরিয়ার বিখ্যাত মানিট্রান্সফার কোম্পানি জি মানি ট্রান্স ও ট্রাভেল এজেন্সি মাই ট্রিপ্স'র সহযোগিতায় ফেনী কমিউনিটি ইন কোরিয়ার মিলন মেলায় অংশ নিয়েছেন কোরিয়ায় অবস্থিত ফেনীর সন্তানেরা।

 

সকল ব্যস্ততা উপেক্ষা করে দিনটিকে আনন্দ ভাগাভাগি করার দিন হিসেবে উদযাপন করতে পেরে উৎফুল্ল অংশগ্রহণকারীরা। দক্ষিণ কোরিয়ায় ফেনী কমিউনিটি ইন কোরিয়া নামক সংগঠনটির উৎপত্তি হয় এবং এবারই প্রথম তারা ফেনী বাসীদের বৃহত্তম মিলন মেলার আয়োজন করতে সক্ষম হয়েছে। কোরিয়াতে অবস্থানরত ফেনীবাসীদের মধ্যে যারা কোরিয়াতে স্থায়ী নাগরিকত্ব পেয়েছেন সংগঠনটির পক্ষ থেকে তাদের সংবর্ধনা দেওয়া হয়।  

ফেনী কমিউনিটি ইন কোরিয়ার সভাপতি তরিকুল ইসলাম তারেক তার বক্তব্যে বলেন, মন থেকে চাইলে যেকোনো ধরনের বড় চ্যালেঞ্জ বাস্তবায়ন করা সম্ভব এ আয়োজন থেকে সেটি খুব ভালোভাবে উপলব্ধি করতে পেরেছি। শুধু মুখে বলে নয়, আমরা কাজেও তা বাস্তবায়ন করে দেখিয়েছি। তিনি আরও বলেন, আগামীতে কোরিয়ায় অবস্থিত ফেনীয়ানদের নিয়ে আরও বড় আয়োজন করার মাধ্যমে দক্ষিণ কোরিয়ার মাটিতে ফেনী কমিউনিটি ইন কোরিয়া একদিন অনেক বড় একটি সংগঠন হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

সাধারণত সম্পাদক নুরুল আলম পাটোয়ারী তার বক্তব্যে বলেন, ফেনী কমিউনিটি ইন কোরিয়া শুধু ফেনী কেন্দ্রিক না পুরো বাংলাদেশের রোল মডেল হিসেবে দক্ষিণ কোরিয়াতে কাজ করবে। কোরিয়ায় ফেমীর প্রবাসীদের সুখে দুঃখে পাশে থাকবে আমাদের এ সংগঠন।  

উপদেষ্টা মন্ডলীর সদস্য মো. মামুন তার বক্তব্যে বলেন, দক্ষিণ কোরিয়াতে এই প্রথম ফেনী কমিউনিটি ইন কোরিয়া ফেনীবাসীর মিলন মেলার আয়োজন করতে সক্ষম হয়েছে। এ আয়োজনের সাথে জড়িত সকলের কাছে কৃতজ্ঞ আমরা। ভবিষ্যতেও আমরা একে অন্যের প্রয়োজনে সম্মিলিতভাবে পাশে থেকে কাজ করবো।  

মিলন মেলায় সকলের পরিচয় প্রদান, স্থায়ী নাগরিকত্ব অর্জন কারীদের সংবর্ধনা, দুপুরের খাওয়া এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কারসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসএইচডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa