ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

রিয়াদে শিশু-কিশোরদের মিলনমেলা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
রিয়াদে শিশু-কিশোরদের মিলনমেলা

ঢাকা: সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে আগামী ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিশু-কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  

দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে বিভিন্ন বয়সী শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রায় শতাধিক শিশু-কিশোরের উপস্থিতিতে দূতাবাস প্রাঙ্গণ এক মিলনমেলায় পরিণত হয়।  

রোববার (১৬ অক্টোবর) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

রিয়াদস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা কারিকুলাম ও ইংরেজি শাখার শতাধিক শিশু-কিশোর অনুষ্ঠানে যোগ দেয়। শিশুরা দূতাবাসের চত্বরে আনন্দ-উৎসবে মেতে উঠে।  

এ প্রতিযোগিতা উপলক্ষে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, প্রবাসে বেড়ে ওঠা শিশু-কিশোরদের আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে পরিচয় করে দিতে হবে। নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেমের চেতনা জাগিয়ে তুলতে হবে। শিশু-কিশোরদের জাতির পিতার সংগ্রামী জীবন, তার নীতি ও আদর্শের সঙ্গে পরিচয় করিয়ে দিতে হবে।

অনুষ্ঠানে দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিশু-কিশোরদের পুরস্কার দেওয়া ও তাদের নিয়ে দূতাবাস প্রাঙ্গণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রবাসীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa