ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

রোমে প্রদর্শিত হলো বাংলা চলচ্চিত্র ‘হাওয়া’

সাইফুল ইসলাম, ইতালি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
রোমে প্রদর্শিত হলো বাংলা চলচ্চিত্র ‘হাওয়া’ দর্শকদের একাংশ

রোমে দুইদিন ব্যাপী প্রদর্শিত হয়েছে এ সময়ের জনপ্রিয় বাংলা চলচ্চিত্র ‘হাওয়া’। এতে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

শুধু ইতালিতেই নয়, একইসাথে সিনেমাটি প্রদর্শন করা হয়েছে ইউরোপের দেশ পর্তুগাল, ফিনল্যান্ড, স্পেন ও মাল্টায়। এছাড়া সুইডেন ও ডেনমার্কে প্রদর্শিত হবে এমাসের ২৯ তারিখে।  

সম্প্রতি হাওয়া সিনেমার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী তার ভেরিফাইড ফেসবুক আইডি থেকে এ বার্তা দেন।

জানা গেছে, ইউরোপে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ও এখানে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলা সিনেমার সাথে পরিচিত ও বাঙালি সংস্কৃতি সম্পর্কে ধারণা দিতেই ইউরোপে এ ধরনের বাংলা সিনেমা প্রদর্শিত হচ্ছে। আর এসব দেশে বসবাস করা প্রবাসীরাও যেন ভিনদেশে বাংলা সিনেমা দেখে বিনোদন পাবার জন্য সপরিবার নিয়ে উপস্থিত হয়েছিল নির্ধারিত সিনেমা হলে।

ইতোমধ্যে ইতালির রাজধানী রোমের সিনেমাহল ‘বোর্ডওয়ে’তে এমাসের ১৫ ও ১৭ অক্টোবর প্রদর্শিত হয় সিনেমাটি। দুইদিনেই হলটিতে হাওয়া সিনেমা দেখতে উপস্থিত হয় কয়েক’শ প্রবাসী বাংলাদেশি।  

রোমে প্রদর্শিত সিনেমার আয়োজক আমির হোসেন বলেন, ‘প্রবাসে যারা থাকে তারা নতুন বাংলা সিনেমা দেখা থেকে বঞ্চিত হয়। হলে গিয়ে আমাদের দেশীয় সিনেমা দেখতে পারে না। এজন্যই এবারের জনপ্রিয় বাংলা সিনেমা হাওয়া প্রদর্শনের কথা ভেবেছি। এখানে বসেও যেন বাংলা সিনেমা দেখতে পারে সেই ব্যবস্থা করেছি’।

এ বিষয়ে দর্শক রনি হোসাইন বলেন, ‘হাওয়া সিনেমার জনপ্রিয় গান ‘সাদাসাদা কালাকালা’ গানটি আমাদের মন কেড়ে নিয়েছে। এছাড়া চঞ্চল চৌধুরীর নিখুঁত অভিনয় ছিল অসাধারণ। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি সিনেমা উপভোগ করলাম’।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa