ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

লন্ডনে এইচআরপিবির সেমিনার রোববার

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
লন্ডনে এইচআরপিবির সেমিনার রোববার

ঢাকা: মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি) ইউকে শাখার উদ্যোগে আগামী ২৭ নভেম্বর (রোববার) প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হবে।

ওইদিন দুপুরে লন্ডন এন্টারপ্রাইজ একাডেমিতে এ সেমিনার অনুষ্ঠিত হবে।



এ সেমিনারে প্রধান অতিথি থাকবেন এইচআরপিবির প্রেসিডেন্ট ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ।  

সেমিনারে প্রবাসীদের বিভিন্ন সমস্যা স্বল্পতম সময়ে সমাধানের জন্য ‘প্রবাসী ট্রাইব্যুনাল’ গঠন, আগের মতো ব্রিটিশ পাসপোর্টকে আইডি হিসেবে গ্রহণ করে ‘নো ভিসা’ ও ‘পাওয়ার অব অ্যাটর্নি' প্রদান, এনআইডি প্রদানের কাজ দ্রুত করণ, পাসপোর্ট দেওয়ার সময় সংক্ষিপ্ত করণ এবং সর্বোপরি দেশে প্রবাসীদের ওপর মিথ্যা মামলা, জমি ও ব্যবসা প্রতিষ্ঠান দখলসহ অন্যান্য হয়রানি বন্ধের দাবি নিয়ে আলোচনা হবে।

অনুষ্ঠানে আমেরিকা, ফ্রান্স, জার্মান, সৌদি আরব, সুইডেন, অস্ট্রিয়া, পর্তুগাল, স্পেন, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের এইচআরপিবির নেতারা উপস্থিত থাকবেন।

এছাড়াও উপস্থিত থাকবেন যুক্তরাজ্যের বার্মিংহাম, ম্যানচেস্টার, লিভারপুল, ব্রাডফুড, নিউ ক্যাসল, লিডস, মিল্টন কিন্স, ওলসল কমিটির প্রতিনিধিরা।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa