ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সালতামামি

নারায়ণগঞ্জের আইনশৃঙ্খলা:

২৪ ঘণ্টায় যানজট মুক্ত করে আলোচনায় আসে পুলিশ

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
২৪ ঘণ্টায় যানজট মুক্ত করে আলোচনায় আসে পুলিশ

নারায়ণগঞ্জ: নগরবাসীকে অবাক করে দিয়ে রমজানের শুরুতেই শহরকে যানজট মুক্ত করে আলোচনায় ছিল নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন। সঙ্গে নগরবাসীর মাঝে বিরাজ করে স্বস্তি।

রজমান মাসে যানজট মুক্ত ছিল পুরো নারায়ণগঞ্জ। জেলা পুলিশের যানজট মুক্ত করার ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে বদলে যায় শহরের দৃশ্যপট। ৫ এপ্রিল সকাল থেকে নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন পুলিশ সদস্যরা। প্রতিটি এলাকার গলিতে চেকপোস্ট বসিয়ে অটোরিকশা, ব্যাটারিচালিত রিকশাসহ নগরীতে নিষিদ্ধ যানবাহন প্রবেশে বাঁধা দেওয়া হয়।

যানজটের শহর আখ্যা পাওয়া নারায়ণগঞ্জ হয়ে ওঠে সম্পূর্ণ যানজট মুক্ত। মাত্র ২৪ ঘণ্টায় যানজট মুক্ত নারায়ণগঞ্জ গড়ার ঘোষণায় অভাবনীয় সফলতা দেখাতে সক্ষম হয় জেলা পুলিশ।

সকাল থেকেই ফুটপাতে যেন হকার বসতে না পারে, সেজন্য বিশেষ টহলের ব্যবস্থা করা হয়। পুলিশের এসব উদ্যোগে ৫ এপ্রিল সকাল থেকেই একেবারে ফাঁকা দেখা যায় গোটা শহর।

প্রতি বছর, এমনকি গত বছর করোনা মহামারির সময়েও নগরীতে ব্যাপক যানজটে নাকাল হয়ে পড়েছিল নগরবাসী। সে কথা মাথায় রেখেই রমজান মাসকে কেন্দ্র করে বিশেষ ব্যবস্থা নেয় জেলা পুলিশ। সাফলতা দেখিয়ে গড়ে অনন্য নজির।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এমআরপি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।