ঢাকা, মঙ্গলবার, ১৩ চৈত্র ১৪২৯, ২৮ মার্চ ২০২৩, ০৫ রমজান ১৪৪৪

সালতামামি

না.গঞ্জে পুলিশের বিরুদ্ধে বিএনপির মামলার আবেদন ছিল আলোচনায়

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
না.গঞ্জে পুলিশের বিরুদ্ধে বিএনপির মামলার আবেদন ছিল আলোচনায়

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে যুবদল নেতা শাওন নিহতের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের দায়ের করা মামলা বেশ আলোচিত ঘটনা ছিল। এছাড়াও রূপগঞ্জে ছাত্রদল নেতা নিহতের ঘটনায় পৃথক আরেকটি মামলা দায়ের করে আলোচনায় আসেন নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা।

পুলিশের বিরুদ্ধে বিএনপির মামলার আবেদন
৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের একটি আদালতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান কনককে প্রধান আসামি করে ৪২ জনের নাম উল্লেখসহ ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলার আবেদন করে বিএনপি। বিকেলে আদালত ২০৩ ধারায় মামলাটি খারিজ করে দেন আদালত।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান মোল্লার আদালতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বাদী হয়ে এ মামলার আবেদন করেন।

আ.লীগ নেতাদের বিরুদ্ধে বিএনপির মামলা
২২ নভেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের নেতা অনিক হত্যার ঘটনায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করা হয়। মামলায় আওয়ামী লীগের ১৪ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ জনকে আসামি করা হয়।

এ সময় আদালত আগামী তিন কার্য দিবসের মধ্যে এ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশের পক্ষ থেকে কী আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে জানতে চেয়ে রূপগঞ্জ থানা পুলিশকে তলব করে। পাশাপাশি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে অনিকের ময়নাতদন্তের রিপোর্ট আদালতে হাজির করার নির্দেশও দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa