ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

একাত্তর

নানা আয়োজনে সাতক্ষীরা মুক্ত দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
নানা আয়োজনে সাতক্ষীরা মুক্ত দিবস পালিত

সাতক্ষীরা: নানা আয়োজনে পালিত হয়েছে সাতক্ষীরা মুক্ত দিবস।

এ উপলক্ষে বুধবার (৭ ডিসেম্বর) বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, বিজয় র‌্যালি, আলোচনা সভার আয়োজন করে জেলা মুক্তিযোদ্ধা সংসদ।

সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদ থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে ফিরে আসে।

পরে মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথির বক্তব্য দেন- জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন মশু, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মীর মাহমুদ হাসান লাকী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফতেমা তুজ-জোহরা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক লাইলা পারভীন সেঁজুতিসহ অনেকে।

বক্তারা বলেন, ১৯৭১ সালের ৭ ডিসেম্বর সশস্ত্র সংগ্রামের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীকে হটিয়ে অবরুদ্ধ সাতক্ষীরাকে হানাদার মুক্ত করে স্বাধীন বাংলার পতাকা উড়িয়েছিলেন বীর সেনারা।  

বক্তারা এসময় মহান মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাস তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa