ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

শেয়ারবাজার

২৬ বিমা কোম্পানির সঙ্গে বৈঠকে বসছে বিএসইসি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
২৬ বিমা কোম্পানির সঙ্গে বৈঠকে বসছে বিএসইসি 

ঢাকা: ২৬ বিমা কোম্পানির সঙ্গে বৈঠকে বসছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (৭ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটায় কমিশনের মাল্টিপারপাস হলে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

জানা গেছে, পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে বিমা কোম্পানিগুলোর সঙ্গে বৈঠকে বসছে বিএসইসি। এই বৈঠকে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যানকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

সম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত সাতটি এবং তালিকাভুক্ত নয় এমন ১৯টি বিমা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকদের কাছে বৈঠকের বিষয়ে চিঠি পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০২০ সালের ৩০ নভেম্বর বিএসইসির জারি করা নির্দেশনা অনুসারে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ারে বিনিয়োগের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে বৈঠক আয়োজন করা হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করবেন বিএসইসি কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।  

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa