ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এসআইবিএলের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এসআইবিএলের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিএসইসির কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়ে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোশ্যাল ইসলামী ব্যাংকের ৬০০ কোটি টাকার চতুর্থ নন-কনভার্টেবল, আনসিকিউরড, মুদারাবা, সাব-অর্ডিনেটেড ফুলটিং রেট বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।

বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা।

বন্ডটির কুপন হার শরিয়াহ ভিত্তিক ব্যাংকগুলোর ৬ মাস মেয়াদি আমানতের সর্বোচ্চ হারের গড় রেফারেন্স হিসেবে বিবেচনা করে তার সঙ্গে দুই শতাংশ মার্জিন যোগ করে ষান্মাসিক ভিত্তিতে নির্ধারিত হবে। এ বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ দিয়ে সোশ্যাল ইসলামী ব্যাংকের টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে ডেল্টা-ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেড (ডিবিএইচ) ও অ্যারেঞ্জার হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।