ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

২৬২ কোটি টাকার বন্ড বিক্রির অনুমোদন পেল প্রাণ এগ্রো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
২৬২ কোটি টাকার বন্ড বিক্রির অনুমোদন পেল প্রাণ এগ্রো

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রাণ এগ্রো লিমিটেডকে ২৬২ কোটি ৫০ লাখ টাকার নন-কনভাটেবল প্রাণ এগ্রো বন্ড-২ এর  প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (১৯ জুন) বিএসইসির ৮৭২তম বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রাণ এগ্রো লিমিটেডের গ্রান্টেড, আনসিকিউড, টান্সফারেবল, রিডেনেবল এবং নন-কনভাটেবল প্রাণ এগ্রো বন্ড-২ এর প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

২৬২ কোটি ৫০ লাখ টাকার এ বন্ডের কুপন রেট ৮ দশমিক ৮৮ শতাংশ। বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে।
এ বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে প্রাণ এগ্রো লিমিটেডের অফিস ও কারখানা ভবন, যন্ত্রপাতি ও সরঞ্জাম এবং ঋণ পুনঃঅর্থায়ন খাতে ব্যয় করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড। আর অ্যারেঞ্জার হিসেবে রিভারস্টন ক্যাপিটাল লিমিটেড কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হওয়ার শর্ত দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।