ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু সোমবার

ঢাকা: বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হতে যাচ্ছে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’।

সোমবার (০২ অক্টোবর) থেকে শুরু হবে এ সপ্তাহ।

চলবে ১২ অক্টোবর পর্যন্ত। পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষ থেকে এই সপ্তাহ উদযাপন করা হবে।

আইওএসকোর সদস্য দেশ হিসেবে বিএসইসি ২০১৭ সাল থেকে প্রতিবছর বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ পালন করে আসছে। এই উপলক্ষে ২ থেকে ১২ অক্টোবর সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রমের আয়োজন করা হয়েছে। সোমবার বিএসইসির মাল্টিপারপাস হলে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এই কার্যক্রম আয়োজিত হতে যাচ্ছে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং সঞ্চালনা করবেন নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান।

প্যানেল আলোচনায় অংশ নেবেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম, বিএমবিএর ভাইস প্রেসিডেন্ট মো. মনিরুজ্জামান, ডিবিএর ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন ও ডিএসইর সিআরও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করবেন বিএসইসির কমিশনার মো. আবদুল হালিম।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।