ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

১০০ কোটি টাকার ঋণ বিতরণের সিদ্ধান্ত সিএমএসএফর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
১০০ কোটি টাকার ঋণ বিতরণের সিদ্ধান্ত সিএমএসএফর

ঢাকা: পুঁজিবাজারের স্থিতিশীলতা ও উন্নয়নে ক্যাপিটাল মার্কেট মধ্যস্থতাকারীদের ১০০ কোটি টাকার ঋণ বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ড, ২০২১ সালে প্রতিষ্ঠার পর থেকে বিনিয়োগকারী-বান্ধব বিভিন্ন কার্যক্রমের ধারাবাহিকতায় এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে পরামর্শক্রমে সিএমএসএফ বিধিমালা ২০২১ এর ধারা ৫ (১৫) অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়।

 

সিএমএসএফ বোর্ড অব গভর্নরস মনে করে, ক্যাপিটাল মার্কেট মধ্যস্থতাকারীদের ক্ষমতায়নের মাধ্যমে পুঁজিবাজারকে শক্তিশালী ও স্থিতিশীল রাখায় ভূমিকা রাখবে এবং এই উদ্যোগটি একটি স্থিতিস্থাপক আর্থিক ইকোসিস্টেম গড়ে তোলার মাধ্যমে বাজারের গতিশীলতা বাড়াতে বিশেষ সহায়ক হিসেবে কাজ করবে।

বৃহস্পতিবার জরুরি বোর্ড অব গভর্নর সভায়, বোর্ড নিয়মিত দায়িত্ব হিসেবে ১০০ কোটি টাকার ঋণ তহবিল বিতরণ অনুমোদন এবং সিদ্ধান্ত নিয়েছে যে, বাজার মধ্যস্থতাকারীরা সিএমএসএফ নীতিমালা এবং বিএসইসি নির্দেশনা অনুসারে সিএমএসএফ মনোনীত ব্যাংকের মাধ্যমে এই ঋণ নিতে পারবে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।