ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

শেয়ার

আশরাফুলের পারফরমেন্সে সন্তুষ্ট না আকরাম খান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৩
আশরাফুলের পারফরমেন্সে সন্তুষ্ট না আকরাম খান

ঢাকা: শ্রীলঙ্কা সফর সামনে রেখে ২৫ জনের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে জায়গা হয়নি জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের।

প্রথম শ্রেণীর ক্রিকেটে ভালো খেলার পুরস্কার হিসেবে মার্শাল আইয়ুবকেও রাখা হয়েছে স্কোয়াডে। প্রধান নির্বাচক আকরাম খান দল নির্বাচনের বিশদ ব্যাখ্যা দিয়েছেন। তা থেকে গুরুত্বপূর্ণ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।     

প্রশ্ন: এটা তো প্রাথমিক দল দিলেন, মূল স্কোয়াড কবে নাগাদ হতে পারে?

আকরাম: ফিটনেস এবং বিসিএলের ফাইনাল আছে, ওটাতে দু’একদিন সময় নেব। তারপর মুল স্কোয়াড দিব। শ্রীলঙ্কায় আগে টেস্ট সিরিজ। সেজন্য টেস্ট স্কোয়াড দিব আগে। পরে যাদের লাগবে সেভাবে পাঠাবো।

প্রশ্ন: কতজনের দল হবে এবং নতুন মুখ থাকতে পারে কী না?

আকরাম: এখনও ওইরকম চিন্তা করিনি। কারণ বাংলাদেশ দল ভালো খেলছে। ওয়েস্ট ইন্ডিজের সাথে ভালো খেলেছে। প্লাস আমার কাছে খুব বেশি বিকল্পও নেই। একমাত্র বাঁহাতি স্পিনারের জায়গায় বিকল্প আছে। বাকি যাদেরকে রেখেছি তারা ভালো খেলছে। বিপিএলে বোলিং দেখলে সেরা ১১ জনের মধ্যে নয় জনই জাতীয় দলের বোলার। এছাড়া শামসুর রহমান এবং আশরাফুল ছাড়া বাকিরা কিন্তু জাতীয় দলেই খেলছে। আমরা পরিবর্তনটা ওইরকম চাচ্ছি না।

প্রশ্ন: মার্শাল আইয়ুবের অন্তর্ভুক্তির বিষয়ে বলবেন?

আকরাম: ও এবার যেভাবে ঘরোয়া (ডমিস্টিক) ক্রিকেট খেলেছে, আমার মনে হয় এটা তার প্রাপ্য। ওকে যদি চিন্তাভাবনা না করি, সেটা ঠিক হবে না। সে পারফর্ম করেছে, এটার জন্য যোগ্য।

প্রশ্ন: আশরাফুলের না থাকা এবং সাব্বির রহমানের অন্তর্ভুক্তির কারণ সম্পর্কে একটু বলবেন?

আকরাম: সাব্বিরকে টি-টোয়েন্টির জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় মনে করি। ও যদি ভালো পারফর্ম করে এবং আমাদের দলে যদি লাগে তাহলে ওকে চিন্তা করতে পারি। এজন্যই তাকে প্রাথমিক দলে রাখা। আর আশরাফুল যে ধরণের ব্যাটসম্যান ওকে আরও অনেক ভালো খেলতে হবে।

প্রশ্ন: বিপিএলের পারফরমেন্স দেখে শাহরিয়ার নাফীসকে নিয়েছেন?

আকরাম: শাহরিয়ার নাফীস টি-টোয়েন্টিতে ভালো খেলেছে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট দলেও ছিল। ও যে জায়গায় খেলছে সেটাও গুরুত্বপূর্ণ। সবকিছু মিলিয়ে তাকে দলে নেওয়া হয়েছে।

প্রশ্ন: এনামুল হক বিজয় এবং মমিনুল হক কী টেস্ট স্কোয়াডে থাকতে পারে?

আকরাম: এটা আমরা এখনও চিন্তাভাবনা করিনি। আমরা করবো। আগেই বললাম আমাদের বিকল্প কম। অনেক বেশি চিন্তাভাবনা করতে পারি না।

প্রশ্ন: সাকিব তো অস্ট্রেলিয়া যাবে চিকিৎসা নিতে। সে কী টেস্ট খেলতে পারবে শ্রীলঙ্কায়?

আকরাম: আমরা এই জন্য ২৫ জনের স্কোয়াড করেছি। ও মনে হয় অস্ট্রেলিয়া যাবে। ওখানে ডাক্তারের রিপোর্টের ওপর নির্ভর করবে। ও যে টাইপের খেলোয়াড় দুই জনের জায়গায় একজন লাগে। সে খুব ভালো বোলার এবং ব্যাটসম্যান। এখন যদি না যায়, সেক্ষেত্রে বিকল্প চিন্তা করতে হবে আমাদের।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৩
এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa